Search
Tuesday 25 June 2019
  • :
  • :

বিসিসির আন্দোলকারীদের ধর্মঘট প্রত্যাহার

বিসিসির আন্দোলকারীদের ধর্মঘট প্রত্যাহার

বরিশাল, ৩ এপ্রিল : বকেয়া বেতনের দাবিতে বরিশাল সিটি করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট ও লাগাতার কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

মেয়র, কাউন্সিলর, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সুশীল সমাজের সঙ্গে বৈঠক শেষে রবিবার রাতে এ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন তারা।

সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আনিচুজ্জামান জানান, বৈঠকে আন্দোলনরত নিয়মিত ও দৈনিক মজুরিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীদের প্রতিনিধিরা তাদের বকেয়া বেতন পরিশোধ, বৈষম্য দূরীকরণ, মৃত্যুর পর অনুদানসহ বিভিন্ন দাবি নিয়ে কথা বলেন।

শান্তিপূর্ণভাবে এ বৈঠকে মেয়র সার্বিক বিষয়ে বিবেচনা করে কর্মকর্তা-কর্মচারীদের ২ মাসের বকেয়া বেতন পরিশোধ, পাশাপাশি নিয়মিতদের ৫ টি প্রভিডেন্ট ভান্ড জমা দেওয়ার আশ্বাস দেন। এ ছাড়া চলতি মাসের ২৫ তারিখের মধ্যে আরো এক মাসের বকেয়া বেতন পরিশোধ করার আশ্বাস দেওয়া হয়েছে।

সভা শেষে সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল বলেন, আন্দোলনকারীদের দাবির সার্বিক বিষয়গুলো নিয়ে দ্রুত কাজ করা হবে এবং বকেয়া বেতন দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করা হবে।

আন্দোলনকারীরা রবিবার রাত থেকেই তাদের লাগাতার কর্মবিরতি থেকে সরে গিয়ে কাজে যোগদান করার বিষয়ে নিশ্চিত করেন।

উল্লেখ্য, বকেয়া বেতন-ভাতার দাবিতে টানা ৭ দিন ধরে কর্মবিরতিসহ অবস্থান ধর্মঘট করে আসছিলেন বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী-শ্রমিকরা। এতে নগর ভবনের দাপ্তরিক কর্মকাণ্ডসহ জরুরি নাগরিক সেবা বন্ধ ছিল।