Search
Thursday 22 August 2019
  • :
  • :

বিবাহ বিচ্ছেদে বিশ্বের তৃতীয় ধনী হচ্ছেন এই নারী!

বিবাহ বিচ্ছেদে বিশ্বের তৃতীয় ধনী হচ্ছেন এই নারী!

আন্তর্জাতিক ডেস্ক, ৬ এপ্রিল : বিবাহ বিচ্ছেদের ঘোষণা করে দিলেন অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজস ও ম্যাকেঞ্জি বেজোস। বৃহস্পতিবার এই ঘোষণা করা হয়েছে। এই বিচ্ছেদের ফলে অ্যামাজনের ৭৫ শতাংশ স্টক পাবেন জেফ। বাকি ২৫ শতাংশ পাবেন ম্যাকেঞ্জি। তবে সংস্থার যে কোনও সিদ্ধান্তে শিলমোহর দেওয়ার জন্য ভোট দেওয়ার অধিকার থাকবে ম্যাকেঞ্জি বেজসের হাতে। খবর: বিবিসি।

এতদিন জেফ বেজস ছিলেন পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি। কিন্তু বিবাহ বিচ্ছেদের জেরে সেই তকমা এবার খোয়াতে চলেছেন জেফ। অন্যদিকে বিবাহ বিচ্ছেদের ম্যাকেঞ্জি বিশ্বের তৃতীয় ধনী হচ্ছেন!

ফোর্বস ম্যাগাজিন অনুসারে, সম্পত্তির নিরিখে মহিলাদের মধ্যে লরিয়েলের ফ্রানকয়েজ বেটেনকোর্ট মেয়ারস এবং ওয়ালমার্টের অ্যালিস ওয়ালটনের পরই রয়েছেন রয়েছেন ম্যাকেঞ্জি।

লরেন স্যাঞ্চেস নামে এক টিভি সঞ্চালিকাকে ডেট করছেন বেজস। আর সে কারণেই তারা আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে গুঞ্জন উঠেছিলো।

এরপরই জেফ বেজোস ও তার স্ত্রী মেকাঞ্জি বেজোস তাদের ২৫ বছরের সম্পর্কে ইতি টানার সিদ্ধান্তের খবর জানুয়ারি মাসে নিজেরাই ট্যুইট করে ঘোষণা করেছিলেন। দু’জনের সাক্ষর করা ওই টুইটে তারা জানিয়েছিনে, ‘বিবাহ বিচ্ছেদ হলেও তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে এবং একসঙ্গেই কাজ করে যাবেন তারা।’

বিবাহ বিচ্ছেদের ফলে ৩৬ বিলিয়ন ডলার পেতে চলেছেন ম্যাকেঞ্জি। যা বাংলাদেশি প্রায় ‘২ লাখ ৫০ হাজার কোটি’ টাকার সমান।

এক টুইট বার্তায় ম্যাকেঞ্জি বলেছেন, ‘ডিভোর্সের প্রক্রিয়া শেষ করতে পেরে তিনি কৃতজ্ঞ। পুরো বিসয়টি একসঙ্গে করতে পেরে আমি খুশি।’