Search
Wednesday 18 May 2022
  • :
  • :

বিপিএলে খেলার অনুমতি পেল ২৫ পাক ক্রিকেটার

বিপিএলে খেলার অনুমতি পেল ২৫ পাক ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : নিরাপত্তার অযুহাতে বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। এর পরে জল গড়িয়েছে বহুদূর। অনেক চেষ্টার পরেও অসিরা আর খেলতে আসেনি বাংলাদেশে। তবে খুব শিগগিরই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। আর এর মধ্য দিয়ে আশার আলো দেখছে বিসিবি। একই সঙ্গে বিপিএলে পাক ক্রিকেটারদের খেলতে আসাও বিদেশী ক্রিকেটারদের জন্য ইতিবাচক দৃষ্টান্ত স্থাপন করবে বলেই ধারণা ক্রিড়া সংশ্লিষ্টদের।

ইতিমধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার জন্য ২৫ জন পাকিস্তানি খেলোয়াড় নিবন্ধিত হয়েছেন। এদের মধ্যে অভিজ্ঞ তারকা শোয়েব মালিক, মোহাম্মদ আসিফ থেকে শুরু করে তরুণ প্রতিভাবান বোলার মোহাম্মদ আমিরও রয়েছেন।

বাংলাদেশে বিদেশী নাগরিক ভ্রমনের বিষয়ে অনেক রাষ্ট্রের নিষেধাজ্ঞা থাকলেও বিপিএলে নিজেদের খেলায়াড়দের অংশগ্রহণের অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

২৫ নভেম্বর থেকে শুরু করে ২৫ ডিসেম্বর পর্যন্ত বিপিএল টুর্নামেন্টের কার্যক্রম চলবে। এই সিরিজে পাকিস্তানী খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে পিসিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘আমরা প্রকৃতভাবে ওই খেলোয়াড়দের বিপিএলে খেলানোর সিদ্ধান্ত নিয়েছি।’

তবে পাক ক্রিকেটারদের বিপিএলে খেলানোর পিসিবির সিদ্ধান্ত নিজেদের স্বার্থেই এসেছে বলে ধারণা করা হচ্ছে।

কারণ বাংলাদেশ মহিলা ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ার পর থেকে পিসিবি চাচ্ছে বিসিবির সঙ্গে যাতে সম্পর্কের উন্নয়ন হয়।

এছাড়া ডিসেম্বরে আবুধাবিতে ভারতের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। আর সঠিক আলোচনার মাধ্যমে ভারতের বিপক্ষে সেটা সম্ভব না হলে বাংলাদেশের বিপক্ষে কিছু করার চেষ্টায় রয়েছে দেশটি।




Leave a Reply

Your email address will not be published.