Search
Sunday 28 February 2021
  • :
  • :

বিএনপির আন্দোলন দেখা যায়, ছোঁয়া যায় না: ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন দেখা যায়, ছোঁয়া যায় না: ওবায়দুল কাদের

ঢাকা, ২০ ফেব্রুয়ারি : ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলন সুদূরপরাহত। তাই তাদের আন্দোলন দূর আকাশের নীলিমা। যা দেখা যায়, কিন্তু ছোঁয়া যায় না।

শুক্রবার জাতীয় সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

এক দফা আন্দোলনের জন্য কর্মীদের প্রস্তুতি নিতে বিএনপি নেতাদের আহ্বান প্রসঙ্গে তিনি বলেন, এক দফা আর এগারো দফা যাই বলুন, বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। তাদের তথাকথিত এক দফা আন্দোলনও জনবিচ্ছিন্নতায় মুখ থুবড়ে পড়বে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনমুখী রাজনীতির জন্যই বিএনপি ইস্যু সংকটে পড়েছে। শেখ হাসিনার প্রতি দেশের জনগণের আস্থা শতভাগ। সাম্প্রতিক পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিপুল বিজয় তারই নজির।

তিনি বলেন, যেকোনো ইস্যুতে শেখ হাসিনার সরকার সবার আগে রেসপন্স করে। আওয়ামী লীগও দেশের মানুষের সঙ্গে আছে বলেই বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে পড়ছে। একই কারণে নির্বাচনেও ব্যর্থ হয়ে তারা এক যুগ কাটিয়ে দিয়েছে।

‘শেখ হাসিনার সরকার দেউলিয়াত্বের শেষ পর্যায়ে’- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার নয়, বিএনপির রাজনীতিই এখন গভীর সমুদ্রে কম্পাসহীন নাবিকের মতো। বিএনপির মিথ্যাচারই তাদের রাজনীতিকে এখন গ্রাস করছে। -সমকাল