Search
Tuesday 17 May 2022
  • :
  • :

বাংলাদেশ সফর বাতিল হওয়ায় হতাশ স্মিথ

বাংলাদেশ সফর বাতিল হওয়ায় হতাশ স্মিথ

স্পোর্টস ডেস্ক, ২ অক্টোবর : অস্ট্রেলিয়ার পূর্ণাঙ্গ সিরিজের টেস্ট অধিনায়ক হিসেবে বাংলাদেশে অভিষেক হতে পারতো স্টিভেন স্মিথের। নতুন যুগের একটি দলকে নেতৃত্ব দিতেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর তো বাতিল হলো। তাতে হতাশ স্মিথ। তবে এর মধ্য দিয়ে ইতিবাচক ব্যাপার খুঁজে নিচ্ছেন তিনি। বলেছেন, দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার প্রস্তুতি নিতে পারবে দল।

অস্ট্রেলিয়ার টেস্ট খেলোয়াড়রা ফিরে গেছেন যার যার রাজ্য দলে। সিডনিতে অনুষ্ঠেয় ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় অংশ নেবেন তারা। অথচ এই সময়ে তাদের বাংলাদেশে থাকার কথা ছিল। এসব ভেবে বাংলাদেশের ক্রিকেট পাগল মানুষের জন্য দুঃখ অনুভব করেন স্মিথ। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া যে সিদ্ধান্ত নিয়েছে তার বিপক্ষে নন তিনি।

অবশ্যই খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি বড় ব্যাপার। স্মিথ শুক্রবার বলেছেন, ক্রিকেট অস্ট্রেলিয়া ডিএফএট ও এএসআইওর সাথে সত্যি খুব কাছ থেকে কাজ করেছে। এরপর তাদের সিদ্ধান্তে আসতে হয়েছে যে এই সময়টায় আমাদের সফরটা ততো নিরাপদ নয়। স্মিথ বলেছেন, খেলোয়াড়রা এখন নিজেদের কন্ডিশনে নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠেয় সিরিজের প্রস্তুতি নিতে পারবে।

ক্রিকেট অস্ট্রেলিয়া বৃহস্পতিবার জানিয়েছে, অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত তারা বাংলাদেশ সফর করতে পারছে না। তাদের কাছে খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তা অগ্রাধিকার পায়। আর এই সময়ে বাংলাদেশ সফর তাদের কাছে ততটা নিরাপদ মনে হচ্ছে না। এ কারণে সফরটা আপাতত স্থগিত করার ঘোষণা দেয় তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে বসে পরবর্তী কোনো এক সময়ে সিরিজটি আয়োজনের উদ্যোগের কথা জানায় তারা।




Leave a Reply

Your email address will not be published.