Search
Wednesday 6 July 2022
  • :
  • :

বাংলাদেশ কারো কাছে ভিক্ষা চায় না: প্রধানমন্ত্রী

বাংলাদেশ কারো কাছে ভিক্ষা চায় না: প্রধানমন্ত্রী

ঢাকা, ২৫ সেপ্টেম্বর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কারো কাছে ভিক্ষা চায় না। সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ তার ভাগ্যের পরিবর্তন করবে। তিনি বলেন, বিজয়ী জাতি হিসেবে যে কোনো পরিস্থিতি মোকাবেলা এবং যে কোনো লক্ষ্য অর্জনের আত্মবিশ্বাস বাংলাদেশের রয়েছে।

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন। খবর বাসসের

দেশের মানুষ যাতে বিশ্বের বুকে মর্যাদার সঙ্গে বসবাস করতে পারে, সে লক্ষ্যে টেকসই উন্নয়ন নিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে বুধবার ৮ দিনের সরকারি সফরে নিউইয়র্ক পৌঁছেন। এই প্রথম তিনি দেশের বাইরে ঈদ উদযাপন করছেন।

ঈদুল আজহা উপলক্ষে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন প্রধানমন্ত্রীর সম্মানে লা গার্ডিয়া ম্যারিয়ট মিশন হোটেলে বৃস্পতিবার সন্ধ্যায় এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

এর আগে দিনের শুরুতে শেখ হাসিনা হোটেল ওয়ালড্রফ অ্যাস্টোরিয়াতে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। নিউইয়র্কে প্রধানমন্ত্রী এ হোটেলেই অবস্থান করছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামী দিনগুলোতে এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে। তিনি বলেন, বিপুল ত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জনকারী এই দেশের অর্থনৈতিক সম্ভাবনাকে কেউই দমিয়ে রাখতে পারবে না।

শেখ হাসিনা বলেন, অতীতে বাংলাদেশ বহু দুর্যোগ ও বিপদ মোকাবেলা করেছে। এইসব প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ দেশবাসীকে এর ভবিষ্যত নিয়ে সঙ্কিত করে তুলেছিল। তবে শেষ পর্যন্ত অপশক্তি পরাজিত হয়েছে এবং সংকট সৃষ্টিকারীরা দেশের শত্রু হিসেবে চহ্নিত হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.