Search
Sunday 22 May 2022
  • :
  • :

বাংলাদেশ ‘এ’ দলের টার্গেট ২৯৮

বাংলাদেশ ‘এ’ দলের টার্গেট ২৯৮

স্পোর্টস ডেস্ক, ২০ সেপ্টেম্বর : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছে ভারত ‘এ’ দল। জিততে হলে টাইগারদের প্রয়োজন ২৯৮ রান। প্রথমে টস হেরে ফিল্ডিংয়ে যেতে হয় মুমিনুলদের। আজ সিরিজ নির্ধারণী ম্যাচ। এর আগে সিরিজে ১-১ সমতায় রয়েছে উভয় দল। ভারত ‘এ’ দলের পক্ষে সুরেশ রায়না সর্বোচ্চ ১০৪ রান করেন।

বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে শফিউল ২টি, রুবেল হোসেন ১টি, নাসির হোসেন ১টি, আরাফাত সানি ১টি ও আল-আমিন হোসেন ১টি করে উইকেট নেন।

রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।

ওপেনার উন্মুক্ত চাদ ও স্যামসন মিলে ৮২ রানের জুটি গড়েন দ্বিতীয় উইকেটে। চাদ ৪১ রান করে আরাফাত সানির শিকার হয়েছেন। চাদ ও স্যামসানের এই জুটি ভিত দিয়েছে স্বাগতিকদের।

সেই ভিতের ওপর দাঁড়িয়ে তৃতীয় উইকেটে ১১৬ রানের জুটি গড়ে তোলেন স্যামসন ও রাইনা। আগের দুই ম্যাচে ব্যর্থ হলেও এই ম্যাচে রাইনার ব্যাট হেসেছে। আর স্যামসন তো রানে আছেন। ৩৯ ওভার পর্যন্ত এক সাথে ব্যাট করেছেন স্যামসন ও রাইনা।

সেঞ্চুরির সুবাস পাচ্ছিলেন স্যামসন। কিন্তু সেঞ্চুরি থেকে ১০ রান দুরে থাকতে তাকে বোল্ড করে দেন আল আমিন। শেষ দিকে একটু বেশি আক্রমণ করে খেলেছেন রাইনা ও রিশি ধাওয়ান। রাইনা দুই বল বাকি থাকতে আউট হয়েছেন রুবেলের বলে। তার আগে ৯৪ বলে ৯টি চার ও একটি ছক্কায় ১০৪ রানের ইনিংস খেলেছেন। ১৫ বলে ৪ বাউন্ডারিতে ২৬ রান করে অপরাজিত থেকেছেন ধাওয়ান।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক, নাসির হোসেন, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, আরাফাত সানী, রুবেল হোসেন, রনি তালুকদার, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

ভারত ‘এ’ দল: উন্মুখ চাঁদ (অধিনায়ক), মানাক আগারওয়াল, সুরেশ রায়না, কেদার যাদব, সানজু স্যামসন,  কুলদীপ যাদব, কর্ণ শর্মা, রিশি ধাওয়ান, এস অরবিন্দ, ধাওয়াল কুলকার্নি ও  গুরকিরাত সিং মান।




Leave a Reply

Your email address will not be published.