Search
Wednesday 18 May 2022
  • :
  • :

বাংলাদেশেই হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : আইসিসি

বাংলাদেশেই হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : আইসিসি

স্পোর্টস ডেস্ক, ১১ অক্টোবর : অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর বাতিল করলেও আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট। রবিবার দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বোর্ড সভায় জানানো হয়, অস্ট্রেলিয়া ক্রিকেট দল অচীরেই বাংলাদেশ সফরে আসবে। বোর্ড সভার বৈঠক শেষে বিসিবির সিইও জালাল ইউনুস এতথ্য জানান। এরফলে বাংলাদেশে ক্রিকেট খেলার জটিলতা অনেকাংশেই কেটে গেলো।

৯ অক্টোবর থেকে দুবাইতে আইসিসির পাঁচ দিনব্যাপী সভা শুরু হয়েছে। প্রথম দিন প্রধান নির্বাহীদের সভা শেষে আজ রবিবার এফটিপি ও গভর্নেন্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিচালনা পর্ষদের সভাটি হবে আগামীকাল সোমবার ও পরশু  মঙ্গলবার।

নিরাপত্তার অজুহাতে অষ্ট্রেলিয়া দল বাংলাদেশ সফর বাতিল করার পর দক্ষিণ আফ্রিকাও বাংলাদেশে তাদের নারী ক্রিকেট দল না পাঠানোর সিদ্ধান্ত নেয়। যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের জন্য বাংলাদেশে রেড এলার্ট জারির পর বিদেশীদের আতঙ্ক পেয়ে বসে।

এ পরিস্থিতিতে আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়েই প্রশ্ন উঠে। আইসিসির নীতি নির্ধারকরা বাংলাদেশ থেকে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ অন্যত্র সরিয়ে নেয়ার প্রস্তাব করে। সম্ভাব্য বিকল্প ভেন্যু হিসেবে ভারত, শ্রীলংকা কিংবা সংযুক্ত আরব আমিরাতের কথা উঠলেও শেষমেষ সিদ্ধান্ত হয় জানুয়ারিতে বাংলাদেশেই অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আইসিসির বৈঠকে বিসিবি ক্রিকেটারদের নিরাপত্তার পর্যাপ্ত আশ্বাস দেয়ার পর এ সিদ্ধান্ত হয়।




Leave a Reply

Your email address will not be published.