Search
Tuesday 17 May 2022
  • :
  • :

ফ্রান্স মহিলা দলের উদ্যোগে প্যারিসে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

ফ্রান্স মহিলা দলের উদ্যোগে প্যারিসে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

মোঃ ফজলুল করিম শামীম, প্যারিস (ফ্রান্স) : বাংলাদেশের ইতিহাসের অন্যতম গৌরবউজ্জ্বল দিন ৭ই নভেম্বর, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে সিপাহী জনতা মুক্ত করে আনেন এই দিনে। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এই দিনের ভূমিকা ব্যাপকভাবে ছিল দেশের ওই সময়ের কঠিন মুহূর্তে। যা আজও বাংলাদেশের সমগ্র জাতীকে বিপ্লব ও সংগ্রামে ব্যাপকভাবে উদ্বুদ্ধ করে।

এ মহান দিনটিকে গভীর শ্রদ্ধার সাথে রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে উদযাপন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলম ফ্রান্স শাখা।

ফ্রান্স মহিলা দলের সভানেত্রী মমতাজ আলোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা জেবুন নাহারের পরিচালনায় এক আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

এ উপলক্ষে আলোচনা সভায় বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক ও বাংলাদশে জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠতা শহীদ রাষ্ট্র নায়ক জিয়াউর রহমানের কর্মজীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সংগঠনের সভানেত্রী মমতাজ আলো, সাধারণ সম্পাদিকা জেবুন নাহার, সাংগাঠনিক সম্পাদক শারমিন আক্তার, সহ সভাপতি নিপা মান্নান, সহ সভাপতি কামরুন নাহার এবং ফাতেমা বেগম।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন।

শৃঙ্খলিত গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে ৭ নভেম্বরের চেতনায় উজ্জ্বীবিত হতে হবে। সকল দেশ প্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। বিরোধী দল দমনে আওয়ামী লীগ সরকার একের পর এক মিথ্যা হয়রানিমূলক মামলা দিয়ে চলেছে বলে অভিমত জানান বক্তারা। আমাদেরকে আর পিছিয়ে থাকলে চলবে না। সবাই এক সাথে ঐক্যবদ্ধ ভাবে দলের জন্য কাজ করতে হবে।




Leave a Reply

Your email address will not be published.