Search
Tuesday 17 May 2022
  • :
  • :

ফ্রান্স বিএনপির কর্মী সভায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

ফ্রান্স বিএনপির কর্মী সভায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

মোঃ ফজলুল করিম শামীম, প্যারিস, ২০ অক্টোবর : রবিবার ফ্রান্সের প্যারিসের প্লেজন্সে গান্ধিমহল রেস্টুরেন্টে ফ্রান্স বিএনপি কর্তৃক আয়োজিত এক কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। চলতি বছরের নভেম্বর এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্যারিসে জলবায়ু সম্মেলনে অংশগ্রনকালে ব্যাপক প্রতিরোধ গড়ে তুলার লক্ষে আয়োজিত এই কর্মী সভায় সভাপতিত্ব করেন ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান ও অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক এম এ তাহের।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির অন্যতম জনপ্রিয় যুগ্ন মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বর্তমানে দেশে শেখ হাসিনা এক দলীয় শাসন চালাচ্ছেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকারের অত্যাচারের স্ট্রিম রোলারে গোটা দেশ আজ লাশের নগরীতে রূপান্তরিত হয়েছে। যেখানে দেশী বিদেশী কোন নাগরিক আজ এতটুকু নিরাপদ নয়। তাই দেশ বিদেশে দূর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই জালিম সরকারের পতন নিশ্চিত করতেই হবে দেশ ও মানুষ বাঁচাতে।

তিনি আরও উল্লেখ করেন ফ্রান্স বিএনপির ঐতিহ্য ও ভৌগলিক অবস্থানগত কারণে ফ্রান্স আন্দোলনের সুতিকাগার। তিনি ফ্রান্স বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক কে উদ্দেশ্য করে বলেন ফ্রান্সে জাতীয়তাবাদী শক্তির জনস্রোতকে আরও কাজে লাগাতে সবাইকে যোগ্যতা অনুযায়ী অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃত্ব দিয়ে অতিদ্রুত সম্পৃক্ত করতে হবে ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সহ সভাপতি শাহেদ আলী, সিরাজূর রহমান, সানাউল ইসলাম, শাহা জামাল, তসলিম উদ্দিন, এম, এ রশিদ, যুগ্ন সাধারন সম্পাদক জুনেদ আহমদ, সৈয়দ জালাস জামাল, আরিফ হাসান, সাংঠনিক সম্পাদক জালাল খান, সহ সাংঠনিক সম্পাদক ফারুক হোসেন, ইলিয়াস মুক্তি পরিষদ এর আহবায়হক মফিজ আলী, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক শ্যামল দাশ সানী, সাহিত্য প্রকাশনা সম্পাদক রুবেল আহমদ, সহ বানিজ্যে সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম। আর বক্ত রাখেন – মনোয়ার ইসলাম, বকুল আহমদ, শামীমা আক্তার রুবি, কামাল হোসেন, রফিকুল ইসলাম, ইকবাল খান, জাকারিয়া আহমদ, চঞ্চল শেখ, খালেদ হোসেন বাবলু, কামাল হোসেন, এখলাছ হক, আক্তার উজ্জামান সাগড়, আব্দুল কদ্দুস।

ফ্রান্স বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রধান অতিথির সাথে একাত্নতা পোষণ করে অতি দ্রুত ফ্রান্স বিএনপির অঙ্গ অ সহযোগী সংগঠন পুনর্গঠন ও নবগঠনের ঘোষণা দেন।

উল্লেখ্য, দীর্ঘ ৭ বৎসর পর কেন্দ্রীয়ভাবে নব ঘোষিত ফ্রান্স বিএনপির আয়োজনে এই প্রথম বিএনপির উচ্চ স্তরের কোন নেতাকে নিয়ে সফল অনুষ্ঠানের আয়োজন করেছে।
অনুষ্ঠানের শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ও আরাফাত রহমান কোকর রূহের মাগফিরাত কামনা করে এবং বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন করিম মাস্টার।




Leave a Reply

Your email address will not be published.