Search
Sunday 22 May 2022
  • :
  • :

ফিফা নির্বাচনে প্রার্থী ৭ জন

ফিফা নির্বাচনে প্রার্থী ৭ জন

স্পোর্টস ডেস্ক : আটজনের পরিবর্তে সভাপতি পদে প্রার্থী হিসেবে ৭ জনের নাম নিশ্চিত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে সভাপতি পদে ৭ জন প্রার্থীর বিষয়টি বুধবার নিশ্চিত করেছে ফিফা।

প্রার্থীরা হলেন- প্রিন্স আলী বিন আল হেসেন, মুসা বিলিটি, জেরোম শ্যাম্পেন, গিয়ানি ইনফ্যানটিনো, মিশেল প্লাতিনি, শেখ সালমান বিন ইব্রাহিম আল খালিফা এবং টোকিও সেক্সওয়াল। ফিফার এই তথ্যে ত্রিনিদাদ ও টোবাগোর সাবেক ফুটবলার ডেভিড নাকহিদের বিষয়ে কিছু জানানো হয়নি। গত সপ্তাহে তিনি প্রার্থিতার আবেদন করেছেন বলে ঘোষণা দিয়েছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা আরো জানায়, উয়েফা প্রধান মিশেল প্লাতিনির প্রার্থিতার বিষয়টি ইলেক্টোরাল কমিটির বিবেচনাধীন রয়েছে।

কারণ ফিফা কর্মকান্ডে দুর্নীতি ও প্রতারণার অভিযোগে সেপ ব্লাটারের সঙ্গে প্লাতিনির ওপরও ৯০ দিনের জন্য ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকান্ডে নিষেধাজ্ঞা রয়েছে। তাদের নিষেধাজ্ঞার মেয়াদ ৫ জানুয়ারি শেষ হবে। এতে বলা হয় যেহেতু ফিফা নির্বাচনের আগে কিছু কিছু নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাবে সেহেতু তাদের প্রার্থীতার বিষয়ে সিদ্ধান্ত নেবে ইলেক্টোরাল কমিটি। এতে বলা হয় বাকী ছয় জনের মনোনয়নপত্র নিয়ে কমিটি যাচাই বাছাইয়ের জন্য নৈতিকতা কমিটির কাছে প্রেরণ করবে।




Leave a Reply

Your email address will not be published.