Search
Wednesday 18 May 2022
  • :
  • :

ফখরুল-মওদুদদের মামলার অভিযোগ গঠন ফের পেছাল

ফখরুল-মওদুদদের মামলার অভিযোগ গঠন ফের পেছাল

ঢাকা : পল্টন থানার নাশকতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাসসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ফের পেছাল।

অভিযোগ গঠন শুনানির নির্ধারিত দিন সোমবার মির্জা ফখরুলসহ অধিকাংশ আসামী আদালতে হাজির না হওয়ায় তাদের আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমান আবেদন মঞ্জুর করে ২৫ নভেম্বর দিন ধার্য করেন।

এর আগে ১ অক্টোবর এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। একই কারণে সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ২৬ অক্টোবরের দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২ মার্চ হরতাল-অবরোধ চলাকালে পল্টন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী মাকসুদ বাদী হয়ে এ মামলাটি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ২০১৩ সালের ২৬ মার্চ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দেন।




Leave a Reply

Your email address will not be published.