Search
Tuesday 24 May 2022
  • :
  • :

প্রাক-প্রাথমিকে ২২ জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবার

প্রাক-প্রাথমিকে ২২ জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবার

ঢাকা, ১৫ অক্টোবর : আগামীকাল শুক্রবার দেশের ২২ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা ২০ পর্যন্ত একযোগে এই পরীক্ষা নেয়া হবে। ৪৪৭টি কেন্দ্রে তিন লাখ ৪৩২৫৭ পরীক্ষার্থী অংশ নেবেন।

প্রশ্ন ফাঁস ঠেকাতে ডিজিটাল পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অবশিষ্ট ১৭ জেলার পরীক্ষা আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এর আগে তিন ধাপে ২২ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার ফলাফল গত ১২ অক্টোবর প্রকাশ করা হয়েছে। শুক্রবার আরো ২২ জেলায় এ পরীক্ষা গ্রহণ করা হবে।

প্রথম দফায় গত ২৭ জুন পাঁচ জেলায় এবং ২৮ আগস্ট ১৭ জেলায় দ্বিতীয় দফার সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। তিন পার্বত্য জেলা বাদে সব জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আগামীকাল যে ২২ জেলায় পরীক্ষা হবে সেগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারী ও লালমনিরহাট।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গত ২ অক্টোবর থেকে প্রার্থীদের মোবাইল ফোনের এসএমএস পাঠানো হয়েছে পরীক্ষার তারিখ জানিয়ে। ৩ অক্টোবর থেকে প্রার্থীরা স্ব-স্ব প্রবেশপত্র ডিপিই’র ওয়েবসাইট (http://dpe.teletalk.com.bd) থেকে প্রবেশপত্র ডাউনলোড করেছেন। ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য ওয়েবসাইটে (www.dpe.gov.bd) পাওয়া যাবে।




Leave a Reply

Your email address will not be published.