Search
Tuesday 24 May 2022
  • :
  • :

পুলিশি অভিযানে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ

পুলিশি অভিযানে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ

ঢাকা, ১৮ অক্টোবর : রাজধানীর মগবাজারের নয়াটোলায় শামসুল হক (৬০) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। শনিবার রাত ৮টার দিকে শামসুল হকের বাসায় পুলিশ অভিযান চালায় বলে অভিযোগ করেন তার ছোট ভাই সালাম আহমেদ। অভিযানের পর বাসার পাশের গলিতে রক্তাক্ত অবস্থায় পাওয়া যায় শামসুল হককে। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শামসুল হক নয়াটোলার ১৪৮ নং বাসার আব্দুল মান্নানের ছেলে।

সালাম আহমেদ জানান, গত বছর (২০১৪ সাল) থেকে রাজারবাগ সদর দফতরের ডিসি ইমাম হোসেন ও তার ভাইদের সঙ্গে শামসুল হকের একটি জমি নিয়ে বিরোধ চলে আসছিল। হয়রানি করার জন্য ২০১৪ সালের এপ্রিলের ২ তারিখে আদালতে একটি চুরির মামলা করে ডিসির ভাই মোর্শেদ ও শহিদুল। এছাড়াও বিভিন্নভাবে হয়রানি করে ডিসি ও তার ভাইরা। এর জের ধরে শনিবার রাত ৮টার দিকে কিছু পোশাক পরিহিত ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা শামসুল হকের বাসায় অভিযান চালায়। পুলিশ আসার সংবাদে পরিবারের সবাই আগেই যে যার মতো পালিয়ে যাই। পরে পুলিশ চলে গেলে সবাই আবার বাসায় ফিরে আসলেও শামসুল হক আর ফিরে আসেনি।

তিনি আরো জানান, পরে তাকে খুঁজতে বের হলে পাশের গলিতে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। তার মাথায় আঘাত ছিল। এছাড়া নাক-মুখ দিয়ে রক্ত বের হচ্ছিল। পরে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাত সাড়ে ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ বর্তমানে মর্গে রাখা হয়েছে।

শামসুল হকের মৃত্যুর খবরটি জানলেও পুলিশি অভিযানের বিষয়টি অস্বীকার করেন রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান। তিনি জানান, এ ধরণের কোনো অভিযান চালানো হয়নি।

==




Leave a Reply

Your email address will not be published.