Search
Saturday 19 October 2019
  • :
  • :

পাক-ভারত সীমান্তে ফের গুলির লড়াই

পাক-ভারত সীমান্তে ফের গুলির লড়াই

আন্তর্জাতিক ডেস্ক, ২৩ আগস্ট : ভারত শাসিত কাশ্মীরের রাজৌরিতে ফের বোমা বর্ষণ৷ ভারত ও পাকিস্তানের সীমান্ত রক্ষীদের গোলাগুলিতে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম কলকাতা ২৪x৭ এর প্রতিবেদনে এ খবর জানা যায়।

প্রতিবেদনে জানা যায় ভারতের অভিযোগ, কোনও প্ররোচনা ছাড়াই এলওসি’র ওপার থেকে হেভি শেলিং করতে শুরু করে পাকিস্তান সেনাবাহিনী। যদিও কিছু মুহূর্তে পালটা পাকিস্তান সেনাকে জবাব দেয় ভারতও৷ তবে এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি৷

এদিকে, জম্মু-কাশ্মীরে আজ শুক্রবার জুম্মার নামাজের পর যাতে মানুষ কারফিউ অমান্য করে প্রতিবাদ মিছিলে সামিল হয়, সেই ডাক দিয়ে শ্রীনগরে হুরিয়ত নেতাদের নামে পোস্টার পড়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, শহরের কয়েকটি এলাকায় বিচ্ছিন্নতাবাদী নেতাদের যৌথ সংগঠন ‘জয়েন্ট রেজিস্ট্যান্স লিডারশিপের’র নামে ওই ধরনের পোস্টার চোখে পড়ছে।

এখন এই পোস্টারের আহ্বানে কতটা সাড়া মিলবে তা স্পষ্ট নয়, কিন্তু নামাজ-পরবর্তী জমায়েত ঠেকাতে ভারতের নিরাপত্তা বাহিনী কোনও ঝুঁকি নিচ্ছে না। গত কয়েকদিনে কাশ্মীরের যেখানেই মানুষ জড়ো হয়ে বিক্ষোভ দেখানোর চেষ্টা করেছে, নিরাপত্তা বাহিনী প্রায় সঙ্গে সঙ্গেই তা ছত্রভঙ্গ করে দিয়েছে। চালানো হয়েছে বা পেলেট গান বা ছররা বন্দুকও, যাতে ঘায়েল হয়ে হাসপাতালে ভর্তি অনেকেই। তাই আজ শুক্রবারেও শ্রীনগরে এমন কোনও সংঘাত দেখা যাবে কি না, সেই আশঙ্কা রয়েছে পুরোদস্তুরই।