Search
Tuesday 17 May 2022
  • :
  • :

পাক-ভারত ক্রিকেট সম্পর্ক পুনরায় স্থাপন করুন: মোদির প্রতি ওয়াসিম আকরাম

পাক-ভারত ক্রিকেট সম্পর্ক পুনরায় স্থাপন করুন: মোদির প্রতি ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক, ১ অক্টোবর : পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তির ফাস্ট বোলার ওয়াসিম আকরামের তার দেশের সঙ্গে ভারতীয় ক্রিকেট বয়কট তুলে নেয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, ক্রিকেট নিয়ে দু’দেশের মধ্যে বিরাজমান অচলাবস্থায় ক্ষতিগ্রস্ত হচ্ছে বিশ্বের ক্রিকেটপ্রেমী দর্শকরা।

পাকিস্তান ও ভারতের মধ্যে চলতি বছরের ডিসেম্বরে সিরিজ খেলার কথা রয়েছে। এ জন্য নয়াদিল্লির অনুমোদনের অপেক্ষায় রয়েছে পাকিস্তান। অনুমোদন পাওয়া গেলে ২০০৭ সালের পর এই প্রথম দুই দেশের মধ্যে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হবে। ২০০৮ সালে মুম্বাই হামলাকে কেন্দ্র করে ভারত এক তরফা ভাবে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা বন্ধ করে দেয়।

ওয়াসিম আকরাম ভারতীয় ক্রিকেট দলকে সফরের অনুমোদন দেয়ার অনুরোধ জানিয়ে বলেন, তিনি আশা করেন নরেন্দ্র মোদি পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলার বিষয়টি অনুমোদন করবে।

তিনি আরো বলেন, মোদি তার মন্ত্রিসভাকে বলেছেন, পাকিস্তানের সঙ্গে ক্রীড়া প্রতিযোগিতায় নামার বিষয়ে তার দেশের কোনো সমস্যা নেই। কাজেই ক্রিকেটকে বিকাশ লাভ করতে দেয়া উচিত বলে মনে করেন ওয়াসিম আকরাম।

ওয়াসিম আকরাম বলেন, প্রধানমন্ত্রী মোদি ভারতকে পরাশক্তিতে পরিণত করার তৎপরতা চালিয়ে যাচ্ছে। ক্রিকেট পরাশক্তি হিসেবে বিশ্বের অন্যদেরকেও ক্রিকেট ক্ষেত্রে এগিয়ে নেয়ার দায়িত্ব ভারতের রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ অবস্থায় ডিসেম্বরের সিরিজ খেলার অনুমতি ভারত দেবে বলে প্রত্যাশা করা হচ্ছে। সূত্র : আইআরআইবি।




Leave a Reply

Your email address will not be published.