Search
Wednesday 18 May 2022
  • :
  • :

পাকিস্তানের সহজ জয়

পাকিস্তানের সহজ জয়

স্পোর্টস ডেস্ক : মোহাম্মদ হাফিজের অপরাজিত সেঞ্চুরিতে আবু ধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেটা জিতে নিলো পাকিস্তান। ৩৮ বল হাতে রেখেই ৬ উইকেটে জিতেছে পাকিস্তান। ১০২ রানে অপরাজিত থেকেছেন হাফিজ। ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে ৪ ম্যাচের সিরিজে পাকিস্তানকে ১-০’র লিড এনে দিয়েছেন হাফিজ। আগে ব্যাট করে ২ বল হাতে রেখে ২১৬ রানে অল আউট হয় ইংল্যান্ড। জয়টা খুব কঠিন হয়নি পাকিস্তানের।

২১৭ রানের টার্গেটের পেছনে ছুটে ৪১ রানে তিন উইকেট হারায় পাকিস্তান। আজহার আলি ৮, বিলাল আসিফ ২ ও ইউনিস খান ৯ রান করেন। এই ম্যাচ খেলেই অবসর নিয়েছেন ইউনিস। ১৮ বল খেলেছেন। কিন্তু মনে রাখার মতো কিছু করে যেতে পারেন নি।

শোয়েব মালিকের সাথে ৭০ রানের জুটি গড়েন হাফিজ। ২৬ রান করে মালিক চলে গেলে বাবর আজমের সাথে জুটি বাধেন হাফিজ। এই জুটি আর ভাংতে পারেনি ইংল্যান্ড। পঞ্চম উইকেটে ১০৬ রানের অবিচ্ছিন্ন জুটি হয়। ৬২ রান করে অপরাজিত থাকেন বাবর। আর ১৩০ বলে ১০টি বাউন্ডারি ও একটি ছক্কার মারে ১০২ রানে অপরাজিত থাকেন হাফিজ। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন তিনি।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। কিন্তু পাকিস্তানের বোলাররা তাদের স্বস্তিতে ব্যাট করতে দেয়নি। তবে চতুর্থ উইকেটে অধিনায়ক ইয়ন মরগ্যান ও জেমস টেলর ১৩৩ রানের জুটি গড়েন। এই জুটি যা কিছু করার করেছে ইংল্যান্ডের পক্ষে। বলার মতো আর জুটি হয়নি। মরগ্যান ৭৬ রান করেন। ৬০ রান আসে টেলরের ব্যাট থেকে। এরপর ক্রিস ওকস ৩৩ রান করেন। ৩ উইকেট নেন মোহাম্মদ ইরফান। আনোয়ার আলি ও শোয়েব মালিক দুটি করে উইকেট নেন। ইয়াসির শাহ পান ১ উইকেট।




Leave a Reply

Your email address will not be published.