Search
Sunday 22 May 2022
  • :
  • :

পরিচালক বাপ্পাদিত্য প্রয়াত

পরিচালক বাপ্পাদিত্য প্রয়াত

বিনোদন ডেস্ক: প্রয়াত হলেন চিত্র পরিচালক বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়। বয়স হয়েছিল ৪৫ বছর। শনিবার রাত আটটা চল্লিশ নাগাদ ইএম বাইপাস সংলগ্ন এক হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে খবর, সম্প্রতি একটি ছবির কাজে তিনি চেরাপুঞ্জি গিয়েছিলেন। ছবির কাজ শেষ করে কলকাতায় ফিরে আসার পরই তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। সে সময় হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সুস্থ হয়ে বাড়িও ফেরেন। কিন্তু বুকে সংক্রমণের ফলে গত রোববার ফের অসুস্থ হয়ে পড়লে বাপ্পাদিত্যকে হাসপাতালে ভর্তি করা হয়। ক্রমশ সুস্থ হয়ে উঠছিলেন তিনি। কিন্তু শুক্রবার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। এ দিন রাতে শেষ হয়ে গেল মৃত্যুর সঙ্গে চিত্র পরিচালকের ল়ড়াই। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর ‘মাল্টি অরগ্যান ফেলিওর’ হয়েছিল।

বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়ের প্রথম ছবি ‘সম্প্রদান’। তারপর একে একে ‘শিল্পান্তর’, ‘কাঁটাতার’, ‘হাউসফুল’, ‘কাগজের বউ’, ‘এলার চার অধ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেছেন তিনি। তাঁর একটি ছবি ‘শোহরা ব্রিজ’ গোয়া চলচ্চিত্র উৎসবে ইন্ডিয়ান প্যানোরমা-য় নির্বাচিত হয়েছে। বাপ্পাদিত্যবাবুর বাড়ি নাকতলায়। তাঁর বাবা-মা জীবিত রয়েছেন। এ দিন ছেলের মৃত্যুর খবর পেয়ে তাঁরা দু’জনেই হাসপাতালে পৌঁছন।




Leave a Reply

Your email address will not be published.