Search
Monday 18 November 2019
  • :
  • :

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, ২ অক্টোবর : সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলায় নেপালকে ২-১ গোলে হারিয়ে বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। দলের হয়ে জয় সূচক গোল দুটি করেন সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী। মঙ্গলবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় খেলাটি শুরু হয়।

ষোড়শ মিনিটে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। সতীর্থের লম্বা করে বাড়ানো বল গায়ের সঙ্গে সেঁটে থাকা এক ডিফেন্ডারকে গতি দিয়ে পেছনে ফেলে ধরে নিখুঁত টোকায় জালে জড়িয়ে দেন সিরাত জাহান স্বপ্না। পাকিস্তানকে উড়িয়ে দেয়া ম্যাচে ৭ গোল করেছিলেন এই ফরোয়ার্ড।

৩২তম মিনিটে গোলরক্ষক রুপনা চাকমা গোল কিক নেয়ার পর অফসাইডের ফাঁদ ভেঙে বলের নিয়ন্ত্রণে নিয়ে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন কৃষ্ণা। প্রতিযোগিতায় এটি তার দ্বিতীয় গোল।

৪১তম মিনিটে ডি-বক্সে কৃষ্ণা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু পোস্টের বাইরে মেরে ব্যবধান বাড়াতে পারেননি শামসুন্নাহার সিনিয়র।

দ্বিতীয়ার্ধে উভয় দলই গোলের জন্য মরিয়া হয়ে খেলে। কিন্তু দ্বিতীয়ার্ধে আর কোনো গোল দিতে পারেনি বাংলাদেশ। খেলার একিবারে শেষ দিকে ১ গোল করে ব্যবধান কিছুটা কমায় নেপাল। ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী বাংলাদেশ নারী ফুটবল দল।

আগের ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। মঙ্গলবার নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় স্বপ্না-কৃষ্ণারা।

পাকিস্তানের বিপক্ষে জিতে বি-গ্রুপ থেকে বাংলাদেশ ও নেপাল দু’দলই সেমিফাইনাল নিশ্চিত করেছে। আজকের ম্যাচটি ছিল শুধুই গ্রুপ শ্রেষ্ঠত্বের লড়াই।

এর আগে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপেও নেপালকে এই ভুটানের মাটিতে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। সেই দলের অনেক খেলোয়াড়ই রয়েছেন অনূর্ধ্ব-১৮ দলে।

আগামী শুক্রবার ফাইনালে ওঠার লড়াইয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে অপর সেমি-ফাইনালে মুখোমুখি হবে ভারত-নেপাল।