Search
Tuesday 17 May 2022
  • :
  • :

নেদারল্যান্ডে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শনকালে ফ্রান্স বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক কবির হোসেন পাটোয়ারী গ্রেফতার

নেদারল্যান্ডে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শনকালে ফ্রান্স বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক কবির হোসেন পাটোয়ারী  গ্রেফতার

মোঃ ফজলুল করিম শামীম, প্যারিস (ফ্রান্স) : গত ৪ নভেম্বর নেদারল্যান্ডের ডেনহ্যাগে হাটেল আমরাথ কুরহাসের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘দ্য ডেল্টা প্ল্যান অ্যাপ্রোচ’ শীর্ষক বৈঠক চলাকালে বিক্ষোভ করে গোটা ইউরোপের বিভিন্ন দেশের বিএনপির সহস্রাধিক নেতৃবৃন্দ। এই সময় শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শন এর সময় বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক কবির হোসেন পাটোয়ারীকে গ্রেফতার করা হয়। ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ’ এ শ্লোগান দিয়ে হোটেলটি ঘেরাও করে বিক্ষোভ ও কালো পতেকা প্রদর্শন করেছে নেদারল্যান্ড বিএনপির নেতৃত্বে ইউরোপীয় বিএনপির নেতৃবৃন্দ। এবং বিক্ষোভ থেকে ফ্রান্সর যুগ্ম সাধারন সম্পাদক কবির হোসেন পাঠোয়ারী কে শেখ হাসিনার হোটেল কে লক্ষ্য করে ডিম নিক্ষেপের অপরাধে গ্রেফতার করে নিয়ে যায় ডাচ পুলিশ , প্রায় ৬ ঘন্টা পর তাকে মুক্তি দেয় পুলিশ ।

ফ্রান্স বিএনপির শত শত নেতাকর্মী এ সময় গো ব্যাক গো ব্যাক লেডি কিলার হাসিনা গো ব্যাক এমন স্লোগানে মুখরিত করে তুলে পুরো এলাকা।

নেতৃবৃন্দরা এসময় অভিযোগ করে বলেন আজ দেশে আইনের শাষন নেই, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিজেরাই আইন লংঘন করে বিরোধী দলের নেতাকর্মীদের শোষন পীড়ন নির্যাতন করে যাচ্ছে।

দেশের প্রতিটি নাগরিক আজ জিম্মি হয়ে আছে বর্তমান এই অবৈধ সরকারের কাছে, একের পর এক হত্যা গুম, খুন, রাহাজানি এযেন আজ বাংলাদেশের নৈমত্তিক চিত্র। জাতিসংঘ, গণতান্ত্রিক রাষ্ট্র ও প্রতিষ্ঠানসমূহ, বিভিন্ন মানবাধিকার সংস্থাকে এ ধরনের অন্যায় ও মানবতাবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হয়ে কার্যকর ভূমিকা পালনের আহবান জানান তারা।

বিক্ষোভ সমাবেশে নেদারল্যান্ড বিএনপির সভাপতি শরীফ আহমদের সভাপতিত্বে নেদারল্যান্ড বিএনপির সদস্য সচিব মতিন মোল্লার পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, এছাড়া বক্তব্য রাখেন, ইউকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খোকন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকার উপদেষ্ঠা ব্যারিস্টার আবু সায়েম, সর্ব ইউরোপ বিএনপি নেতা জিন্টু আহমদ , ফ্রান্স বিএনপির সহসভাপতি হাজী হাবিব, আব্দুর রহিম, ,ফ্রান্স মহিলা দলের সভানেত্রী মমতাজ আলো, ফ্রান্স বিএনপির সহ সভাপতি মাহবুব আলম রাঙ্গা, বজলুর রশিদ চৌধুরী, যুগ্ম সম্পাদক কবির হোসেন পাটোয়ারী, গোলাম আবেদীন কায়সার, মোহাম্মদ রেজাউল করিম, যুব বিষয়ক সম্পাদক আফজল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান, সেচ্ছা সেবক সম্পাদক মির্জা আব্দুল হান্নান এ্যাপোলো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দিব্য রায়, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক জগলুল হুসেন, সহ সেচ্ছাসেবক সম্পাদক শেখ রুহুল, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম শিপার, সহ তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক তৌহিদ চৌধুরী, ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুছ, প্রবাসী কল্লান বিষয়ক সম্পাদক ওয়াসিকুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, ফ্রান্স বিএনপি নেতা তারেক আহমেদ, আল মামুন, ইকরাম উদ্দিন, মিয়া জবলু, জীসাদ রাতুল হাসান, শাহ মিলাদুর রহমান, জাহাঙ্গীর আলম মিলন, নজরুল ইসলাম, শহীদ আলম, ইমরান আহমেদ, আপেল মাহমুদ, আরিফুল ইসলাম অপু, শহীদুল ইসলাম নয়ন, গোলাম মোস্তফা, আব্দুল হক, তোফায়েল আহমেদ, সায়েক চৌধুরী সহ আরো অনেকে।




Leave a Reply

Your email address will not be published.