Search
Tuesday 25 June 2019
  • :
  • :

নিশ্চিত হারের সামনে লঙ্কানরা

নিশ্চিত হারের সামনে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক, ২৯ ডিসেম্বর : ক্রিস্টচার্জে বক্সিং ডে টেস্টের আরো একদিন বাকি। কিন্তু ফলাফল নিশ্চিত হয়ে গেছে চতুর্থ দিনেই। বিশাল ব্যবধানে জিততে যাচ্ছে নিউজিল্যান্ড। প্রয়োজন ৪ উইকেট। আর চতুর্থ দিন শেষে শ্রীলঙ্কার দরকার পাহাড় সমান ৪২৯ রান।

আজ চতুর্থ দিন সকালে ২ উইকেটে ২৪ রান নিয়ে মাঠে নামে শ্রীলঙ্কা। চান্দিমাল-মেন্ডিস জুটি অনেকটা সময় লড়াই করে অসাধ্য সাধনের লক্ষ্যে কিন্তু দু’জনেই অর্ধশত করে বাড়ি ফিরেন। অধিনায়ক দিনেশ চান্দিমাল ২২৮ বলে পাঁচটি বাউন্ডারিতে ৫৬ রান করেন। আর কুশল মেন্ডিস ১৪৭ বলে ১০টি বাউন্ডারিতে ৬৭ রান করেন।

দলীয় ১২৬ রানে এ জুটির ভাঙন ধরে। মেন্ডিস সাজঘরে ফিরেন। চান্দিমালের সাথে জুটি বাধেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। কিন্তু ২২ রানে রিটায়ার্ড হার্ট হয়ে বাড়ি ফিরেন তিনি। কিছু সময় পর চান্দিমালও।

ধারাবাহিক উইকেট পতনে চতুর্থ দিনশেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২৩১ রান।

এর আগে প্রথম ইনিংসে ১৭৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। আরো শোচনীয় অবস্থা হয় শ্রীলঙ্কার। ১০৪ রানে শেষ হয় প্রথম ইনিংস।

তবে দ্বিতীয় ইনিংসেই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় কিউইরা। টম লাথাম আর নিকোলস জুটির ব্যক্তিগত দেড় শতাধিক রান নিউজিল্যান্ডকে চালকের আসনে বসিয়ে দেয়। ৪ উইকেটে ৫৮৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কিউইরা।