Search
Tuesday 17 May 2022
  • :
  • :

নিরাপত্তা ছিলো অজুহাত, হারের বয়ে আসেনি অস্ট্রেলিয়া

নিরাপত্তা ছিলো অজুহাত, হারের বয়ে আসেনি অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, ১০ অক্টোবর : নিরাপত্তা ছিলো অজুহাত, হারের বয়ে আসেনি অস্ট্রেলিয়া- বলেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি ডিন জোন্স। তিনি বলেন, নিরাপত্তা একটা অজুহাত মাত্র। আসলে হারের ভয়ে ছিলো অস্ট্রেলিয়া। তার মতে, বাংলাদেশে অস্ট্রেলিয়া না গিয়ে ভালো করেছে এক অর্থে। কারণ, দারুণ ফর্মে রয়েছে মুশফিকুর রহিমের টীম। সেক্ষেত্রে বিব্রত হওয়ার হাত থেকে বেঁচে গেছে স্টিভেন স্মিথের দল।

অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক সিডনি মর্নিং হেরাল্ডে লেখা নিজের কলামে বাংলাদেশ সফর নিয়ে মুশফিকদের হয়ে এমন মন্তব্য করেন ডিন জোন্স।

জোন্স বললেন, বাংলাদেশের নিরাপত্তা কেবলই অজুহাত, মূলত হারের ভয় রয়েছে অস্ট্রেলিয়ার। এই সফর স্থগিত হওয়ায় বিব্রত হওয়া থেকে নিজেদেরকে বাঁচালো অস্ট্রেলিয়া। আমি বিশ্বাস করি, সফরটি হলে অস্ট্রেলিয়াকে হারাতো বাংলাদেশ। কারণ তারা এখন দুর্দান্ত ফর্মে রয়েছে।

কেন হারতো অস্ট্রেলিয়া?

ব্যাখা দিয়েছে জোন্স বলেন,একাধিক ক্রিকেটারের ইনজুরি, অবসর সবমিলিয়ে ব্যাটিং লাইনআপ অনেক দুর্বল। শুধু তাই নয়, বাংলাদেশ সফরের জন্য স্কোয়াডে থাকা বোলিং লাইনআপ নিয়েও উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বলেন, উপমহাদেশের জন্য অসি নির্বাচকদের হাবভাব আমি এখনো বুঝি না। আমার কাছে মনে হয়, ওদিকে দু’জন মাত্র ওপেনিং বোলার রাখা উচিত, যারা রিভার্স সুয়িং করাতে পারে। এরপর প্রয়োজন শক্তিশালী স্পিন লাইনআপ। তবে বাংলাদেশ সফর না হলেও, আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি অনেক কঠিন হবে বলে মনে করছেন ডিস জোন্স।
ঢাকা আসার মাত্র একদিন আগেই সফরটি বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিরাপত্তার অজুহাতে হুট করে সফর বাতিলে শুরুতে বেশ বিপাকে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সমালোচনার মুখে পড়তে হয়েছে অস্ট্রেলিয়াকে। অন্যদিকে, এই সফর স্থগিতের সূত্র ধরেই বাংলাদেশের ক্রিকেটে নতুন উদ্বেগের নাম হয়ে উঠেছে ‘নিরাপত্তা ব্যবস্থা’। যার ধারাবাহিকতায়, আসেনি দক্ষিণ আফ্রিকার নারী দলও।

দুই দেশের বোর্ড যখন বিভিন্ন যুক্তি দিতে ব্যস্ত, ইয়ান চ্যাপেলও তখন বলেছেন, বাংলাদেশকে না বলা সহজ, আইপিএলকে নয়’। সূত্র : প্রিয়.কম




Leave a Reply

Your email address will not be published.