Search
Tuesday 17 May 2022
  • :
  • :

নিউইয়র্কে দীপনের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

নিউইয়র্কে দীপনের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

নিউইয়র্ক, ২ নভেম্বর : নিউইয়র্কে জাগৃতি প্রকাশক ফয়সল আরেফিন দীপনের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছেন নিউইয়র্ক প্রবাসীরা।

শনিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশে মুক্তমনা সকল লেখক এবং প্রকাশকদের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন জাগৃতি প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে নৃশংসভাবে হত্যা এবং আহমেদুল চৌধুরী টুটুলসহ ৩ জনকে হত্যার উদ্দেশে আক্রমণের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চ, নিউইয়র্ক এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাষ্ট্র শাখার যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এ মানববন্ধন কর্মসূচি থেকে বলা হয়, মুক্তমনা লেখক ও প্রকাশকদের ওপর হামলার ঘটনা একের পর এক ঘটেই চলেছে। গত ৩ বছরে এহেন নৃশংসতার সঙ্গে জড়িতদের কেউ এখন পর্যন্ত গ্রেপ্তার না হওয়ায় মুক্তচিন্তার মানুষমাত্রই ভীত সন্ত্রস্ত জীবনযাপন করছেন। বিবৃতিতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাম্প্রতিক বিবৃতিরও কঠোর সমালোচনা করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন সৈয়দ মোহাম্মদ উল্লাহ, কবীর আনোয়ার, হাসান ফেরদৌস, শিতাংশু গুহ, মিনহাজ আহমেদ সাম্মু, ফাহিম রেজা নূর, স্বীকৃতি বড়ুয়া, আকবর হায়দার কিরণ, মিথুন আহমেদ, সুব্রত বিশ্বাস প্রমুখ। এছাড়াও যুক্তরাষ্ট্রস্থ ‘কমিটি ফর সেক্যুলার ডেমোক্র্যাটিক বাংলাদেশ’ ও ‘যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদ’ প্রকাশক দীপন হত্যার ঘটনায় এক যুক্ত বিবৃতি দিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.