Search
Tuesday 24 May 2022
  • :
  • :

নাসিরের সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ২৫২

নাসিরের সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ২৫২

স্পোর্টস ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে নাসির হোসেনের সেঞ্চুরিতে ২৫২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ ‘এ’ দল। নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে এ রান সংগ্রহ করে মুমিনুলরা। নাসির হোসেন দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত থেকে ১০২ রান করেন। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান করেন গত ম্যাচের সর্বোচ্চ রান করা ব্যাটসম্যান লিটন কুমার দাস (৪৫)।

শুক্রবার ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ ‘এ’ দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারত ‘এ’ দলের অধিনায়ক উন্মুখ চাঁদ। স্বাগতিকদের বোলিংয়ের শুরটা বেশ ভালোই হয়। ফলে বাংলাদেশ ‘এ’ দলের রানের খাতা খোলার আগেই ০ রানে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় ওপেনার রনি তালুকদারকে। অপর ওপেনার সৌম্য সরকার ২৫ রান করে আউট হন। শুরুর এই বিপর্যয় কাটিয়ে দলকে ভালো সংগ্রহ এনে দেয়ার চেষ্টা করেন এই সিরিজের প্রথম ওয়ানডেতে ডাক মারা এনামুল হক বিজয়।

তবে ব্যক্তিগত ৩৪ রান করে এনামুল সাজঘরে ফিরলেও গত ম্যাচের মতো বড় দায়িত্ব নিয়ে মাঠে নামেন লিটন কুমার দাস। মাত্র ৮২ রানে ৫ উইকেট খুইয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে নাসির হোসেনের সঙ্গে মিলে টেনে তোলার চেষ্টা করেন তিনি। তবে ব্যক্তিগত ৪৫ রান করে লিটন কটআউটের শিকার হলেও হাল ছাড়েননি নাসির। লড়াই করে গেছেন ইনিংসের শেষপর্যন্ত। ৯৬ বলে দূর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে লড়াই করার মতো একটা সংগ্রহ এনে দেন  সহকারী এই অধিনায়ক। নিজের  অপ্রতিরোধ্য ১০২ রানের ইনিংসটিকে ১২টি চার এবং ১টি ছক্কার মাধ্যমে সাজান তিনি।

ভারতের হয়ে হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন রিশি ধাওয়ান । দুটি উইকেট পান কর্ন শর্মা। আর একটি করে উইকেট তুলে নেন রুশ কালারিয়া এবং সুরেশ রায়না।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন, এনামুল হক, রনি তালুকদার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, আরাফাত সানী, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

ভারত ‘এ’ দল : উন্মুখ চাঁদ (অধিনায়ক), মানাক আগারওয়াল, মণিষ পান্ডে, সুরেশ রায়না, করুন নাইর, সানজু স্যামসন, কর্ণ শর্মা, অরবিন্দ শ্রীনাথ, ধাওয়াল কুলকার্নি, রুশ কালারিয়া ও গুরকিরাত সিং মান।




Leave a Reply

Your email address will not be published.