স্পোর্টস ডেস্ক, ১২ সেপ্টেম্বর : ইউএস ওপেনের নারী এককের সেমি ফাইনাল থেকেই ছিটকে গেছেন শীর্ষ বাছাই সেরিনা উইলিয়ামস। অবাছাই রবার্তা ভিঞ্চির কাছে হেরে বিদায় নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন। অন্যদিকে, ছেলেদের ফাইনালে জায়গা করে নিয়েছেন রজার ফেডেরার ও নোভাক জকোভিচ।

সবার চোখ ছিল সেরিনার দিকেৃএই ইউ এস লেজেন্ড ২১টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপ জিতলেও, ক্যারিয়ার স্ল্যাম কখনই জিততে পারেননি। এ বছরই সবচেয়ে ভালো সুযোগ ছিল তার সামনে।

বছরের অন্য তিন স্ল্যাম জেতা সেরিনা, রবার্তা ভিঞ্চির বিপক্ষে শুরুটা করেন ফেভারিটের মতই। ৬-২ গেমে সহজেই জিতে নেন সেট।

তবে ৩২ বছর বয়সী রবার্তা ভিঞ্চির প্ল্যানটা ছিল অন্যরকম। গড়পড়তা খেলোয়াড় হিসেবে পরিচিতি পাওয়া ভিঞ্চি চাইছিলেন ক্যারিয়ার সায়াহ্নে এসে স্মরনীয় কিছু করার। শুরু করলেন দ্বিতীয় সেট ৬-৪ গেমে জিতে।

তৃতীয় সেটেও ধরে রাখলেন ধারাবাহিকতা। কখনই গ্র্যান্ড স্ল্যামের ৪র্থ রাউন্ড পেরুতে না পারা এই ইতালিয়ান প্রথমবারের মত খেলবেন ফাইনালে। তাও আবার সেরিনা উইলিয়ামসকে টপকে।

ফাইনালে তার প্রতিপক্ষ অপর ইতালিয়ান ফ্লাভিয়া পেনেত্তা। সেমিফাইনালে সিমোনা হালেপকে সরাসরি সেটে হারিয়েছেন তিনি।

ছেলেদের সেমিতে ছিলো না এত নাটকীয়তা।  বর্তমান চ্যাম্পিয়ন মারিন সিলিচকে দাঁড়াতেই দেননি শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। সরাসরি ৬-০, ৬-১, ৬-৩ গেমে ম্যাচ বের করে নেন এই সার্বিয়ান

ফাইনালে তার প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন কিংবদন্তি রজার ফেডেরার। সেমিতে স্বদেশী ভাভরিঙ্কার তার জয়টা ছিল সরাসরি সেটের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *