বিনোদন ডেস্ক, ৯ অক্টোবর : মঙ্গলগ্রহে দুর্ঘটনার পর এক নভোচারীর বেঁচে থাকার গল্প নিয়ে হলিউডের জনপ্রিয় পরিচালক রিডলি স্কট নির্মাণ করেছেন তার নতুন চলচ্চিত্র ‘দ্য মার্শান’। যুক্তরাষ্ট্রে মুক্তির এক সপ্তাহ পর এটি রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে আজ। চলচ্চিত্রটিতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন ম্যাট ডেমন।

এক অকৃত্রিম মানবিক সহায়তা, অসীম সাহস ও অফুরন্ত প্রাণশক্তির গল্প ‘দ্য মার্শান’। বিজ্ঞান কল্প-কাহিনির ভিত্তিতে নির্মিত ছবিটিতে দেখা যায়, মঙ্গলগ্রহ অভিযানে গেছেন নভোচারী মার্ক ওয়াটনি। শক্তিশালী বালুঝড় থেকে বাঁচতে অভিযাত্রীরা দ্রুত সেখান থেকে ফিরে আসতে বাধ্য হন। এ সময় ছিটকে পড়েন মার্ক। তাকে ‘মৃত’ ধরে নেন অন্যরা। কিন্তু মার্ক বেঁচে যান। চেতনা ফিরলে নিজেকে লাল গ্রহের প্রতিকূল পরিবেশে একাকী অবস্থায় আবিস্কার করেন।

সেখানে নেই খাবার, পানি আর বেঁচে থাকার উপযোগী পরিবেশ। তাই টিকে থাকার জন্য তাকে কাজে লাগাতে হয় নিজের উদ্ভাবনী ক্ষমতা, বুদ্ধিমত্তা এবং অসীম সাহস আর প্রাণশক্তি। এক পর্যায়ে তিনি পৃথিবীতে সঙ্কেত পাঠানোর একটা উপায় বের করে ফেলেন এবং জানিয়ে দেন তিনি বেঁচে আছেন। এই হলো গল্পের সার সংক্ষেপ। ছবিটি এরইমধ্যে দর্শক হূদয় জয় করেছে। আশা করা হচ্ছে, স্কটের অন্য ছবিগুলোর মতো এটিও দারুণ সাফল্য পাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *