Search
Tuesday 17 May 2022
  • :
  • :

নওয়াজকে হত্যার পরিকল্পনা ভারতীয় গোয়েন্দা সংস্থার!

নওয়াজকে হত্যার পরিকল্পনা ভারতীয় গোয়েন্দা সংস্থার!

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে হত্যার চেষ্টা চালাতে পারে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’। নওয়াজ ছাড়াও এ তালিকায় রয়েছেন জামাতুদ দাওয়ার (জেইউ) প্রধান হাফিজ মোহাম্মদ সাঈদ। ১৭ অক্টোবর ২০১৫ তারিখে গোয়েন্দা সূত্রে এমন তথ্য পেয়েছে পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও হাফিজ সাঈদকে এ সতর্কবার্তার বিষয়ে অবহিত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা পাঞ্চাব সরকারের পক্ষ থেকে সতর্কবার্তা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জনসমাগমের সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা জোরদার করতে নিরাপত্তারক্ষীদের নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনের অনলাইন সংস্করণে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বলা হয়, পাকিস্তানে বড় ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে ‘র’ ‘মহামূল্যবান শিকার’-এর পরিকল্পনা এঁটেছে।

ওই কর্মকর্তা জানান, ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং (র) প্রধানমন্ত্রী ও জেইউ প্রধানকে হত্যার জন্য তাদের এজেন্টদের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করেছে।

পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, হাফিজ সাঈদকে হত্যা করতে পাঞ্জাবের সম্ভাব্য সব স্থানে ‘র’-এর এজেন্টদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

এদিকে নওয়াজকে হত্যার পরিকল্পনার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মুসাদিক মালিক। জিও টিভিকে তিনি বলেন, এটা একটা ষড়যন্ত্র। আমরা জানি কিভাবে আমাদের প্রধানমন্ত্রীকে রক্ষা করতে হবে। সূত্র: ডন।




Leave a Reply

Your email address will not be published.