Search
Monday 10 August 2020
  • :
  • :

দেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৭২

দেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৭২

ঢাকা, ২৭ জুলাই : দেশে করোনাভাইরাসে রবিবার (২৬ জুলাই) থেকে সোমবার (২৭ জুলাই) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ২ হাজার ৭৭২ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন। ৩৭ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ১১ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩৩ জন এবং বাসায় ৪ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ২ হাজার ৯৬৫ জনের।

আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২ লাখ ২৬ হাজার ২২৫।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ২১টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ১২ হাজার ৫৪৪ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১২ হাজার ৮৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ২৪ হাজার ৪১৭ টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ১ লাখ ২৫ হাজার ৬৮২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৫৫০ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৪৭ হাজার ৭৭৬ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭৫ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২৮ হাজার ৭৬৯ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৯ হাজার ৭ জন।

নমুনা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

সোমবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।