Search
Thursday 19 May 2022
  • :
  • :

দুবাই প্যারেডে ফের উড়বে লাল-সবুজের পতাকা

দুবাই প্যারেডে ফের উড়বে লাল-সবুজের পতাকা

দুবাই : বাকি আছে হাতে গোনা আর মাত্র ক’টা দিন। সামনে আমিরাতের জাতীয় দিবস। প্রতি বছর অধিবাসী-অভিবাসীদের নিয়ে নানা আয়োজনে দিবসটি উদযাপন করে আমিরাত সরকার। গত বছর দিবসটি উপলক্ষে দুবাইয়ের প্যারেড ময়দানে অংশ নিয়েছিলো বাংলাদেশ। উড়িয়েছিল বাংলাদেশের জাতীয় পতাকা। বছর ঘুরে আবার ভিনদেশে লাল-সবুজের পতাকা উড়ানোর সময় এসেছে।

আগামী ২৮ নভেম্বর দ্বিতীয় দফায় দুবাই প্যারেডে অংশগ্রহণ নেবে বাংলাদেশ। দুবাইয়ের মুক্ত আকাশে উড়বে বাংলাদেশের পতাকা। আমিরাতের বাণিজ্যিক শহরের ডাউনটাউনে অনুষ্ঠিতব্য প্যারেডে বাংলাদেশ টিম পরিচালনার দায়িত্ব পালন করবে বাংলাদেশ সোশ্যাল ক্লাব দুবাই ও সার্বিক সহায়তায় থাকবে এনআরবি কেয়ার ফোর গালফ।

জানা গেছে, এবারের প্যারেডে তরুণদের অগ্রাধিকারসহ বাংলাদেশের থিম হবে ‘টিম টাইগার’। আয়োজক ও পরিচালকরা জানান, বর্তমানে বিশ্বজুড়ে বাংলাদেশ ক্রিকেট দলের শক্তিশালী অবস্থানকে প্রকাশ করতে এই থিম নির্বাচন করা হয়েছে। প্যারেডে প্রতীকী টাইগার, ব্যাট ও বল নিয়ে অংশগ্রহণ করবে প্রবাসী বাংলাদেশিরা। পাশাপাশি ৭টি আলাদা ও বর্ণিল সাজের বৈশিষ্ট্যে অংশ নেবে টিম বাংলাদেশ। এর মধ্যে বৈশাখী মেলার প্রতীকী রূপ, বসন্ত আর বিজয় উল্লাস অন্যতম।

প্যারেডে অংশ নেয়া প্রতিটি গ্রুপের মাঝামাঝি থাকবে ৩টি করে পাতা। এগুলোতে বাংলাদেশের পতাকা, টাইগার ও ইউএই’র পতাকা থাকবে। বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি নওশের আলীর তত্বাবধানে টিম বাংলাদেশের ক্রিয়েটিভ সার্পোটার হিসেবে কাজ করবেন রফিকুল্লাহ গাজ্জালী।

বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি নওশের আলী জানান, ‘আমরা ইতোমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছি। খুব শিগগিরই শুরু হবে অনুশীলন। আশা করছি সঠিক অনুশীলনের মাধ্যমে আমরা একটি ভাল প্যারেড উপহার দিতে পারবো।’

রফিকুল্লাহ গাজ্জালী বলেন, ‘দুবাই সরকারের কাছে ফের পজেটিভ এক বাংলাদেশকে উপস্থাপন করতে যাচ্ছি আমরা। যারা প্যারেডে অংশগ্রহণ করবে তারা সবাই পাবে নিজ নিজ ছবি সংযুক্ত একটি সার্টিফিকেট। পাশাপাশি আমাদের তরফ থেকে থাকবে সকলের অংশগ্রহণের একটি বিশেষ ভিডিও প্রেজেনটেশন।’




Leave a Reply

Your email address will not be published.