Search
Sunday 28 February 2021
  • :
  • :

দারুণ জয়ে সিরিজ পাকিস্তানের

দারুণ জয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক, ১৫ ফেব্রুয়ারি : তৃতীয় ও শেষ টি টোয়েন্টিতে দারুণ জয় পেয়েছে পাকিস্তান। সিরিজ নির্ধারণী ম্যাচে রোববার দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়েছে বাবর আজম শিবির। এই জয়ে তিন ম্যাচের সিরিজের ট্রফিও জিতল স্বাগতিক শিবির (২-১)।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ডেভিড মিলার ঝড়ে ৮ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে পাকিস্তান ৬ উইকেটে ৮ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছায়। ব্যাট বলে তুখোড় নৈপুন্যে ম্যাচ সেরার পুরস্কার পেযেছেন পাকিস্তানের মোহাম্মদ নওয়াজ।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৪৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক বাবর। ৩০ বলে ৪২ রান করেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। শেষের দিকে সাত বলে ২০ রানে হাসান আলী ও ১১ বলে ১৮ রানে মোহাম্মদন নওয়াজ থাকেন অপরাজিত। দক্ষিণ আফ্রিকার হয়ে চারটি উইকেট নেন তাবরেইজ শামসি।

এর আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাট হাতে ঝড় বইয়ে দেন ডেভিড মিলার। ৪৫ বলে খেলেন ৮৫ রানের বিস্কোরক ইনিংস। তার ইনিংসে ছিল সাতটি ছক্কা ও ৫টি চারের মার। ওপেনার জানেমান মালান ২৭, বিলজন ১৬ রান করেন। বল হাতে পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন জাহিদ মাহমুদ। নওয়াজ ও হাসান আলী নেন দুটি করে উইকেট।