Search
Wednesday 18 September 2019
  • :
  • :

থাইল্যান্ডকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

থাইল্যান্ডকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক, ৮ সেপ্টেম্বর : আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলা আগেই নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। এবার আরো একটি অর্জন নিজেদের ঝুলিতে পুরেছে সালমা-জাহানারারা। বাছাই পর্বের ফাইনালে থাইল্যান্ডকে একরকম বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজের দল।

আজ শনিবার ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে বাংলাদেশ গড়ে ১৩০ রান। এর জবাবে থাইল্যান্ডের ইনিংস গুটিয়ে যায় মাত্র ৬০ রানে।

ওপেনার সানজিদা ইসলাম দুর্দান্ত ইনিংস ও মোরশেদা খাতুনের ব্যাটে ভর করেই বাংলাদেশ একটি মাঝারি সংগ্রহ গড়ে। সানজিদা ৬০ বলে ৭১ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। যাতে ছয়টি চার ও তিনটি ছক্কার মার রয়েছে। আর মোরশেদা ৩৪ বলে ৩৩ রান করেন।

ওপেনিংয়ে এই দুজনের দুটি ইনিংস ছাড়া অন্যরা কেউ খুব একটা সুবিধা করতে পারেননি। বাকিরা ছিলেন আসা যাওয়ায়।

কিন্তু এই ১৩০ রানের লক্ষ্যও টপকাতে পারেনি থাইল্যান্ডের মেয়েরা। দলটির পক্ষে দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পেরেছেন মাত্র দুইজন, একজন ১১ ও আরেকজন ১৫ রান করেন।

শায়লা শারমিন ৯ এবং নাহিদা আক্তার ১৭ রানে দুটি করে উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিং ধস নামান। আর একটি করে উইকেট পান সালমা ও খাদিজা। ম্যাচসেরা হন বাংলাদেশ দলের সানজিদা।

এর আগে সেমিফাইনালে আয়ারল্যান্ডকে চার উইকেটে হারিয়ে শুধু ফাইনালে ওঠেনি, আগামী ২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলাও নিশ্চিত করে বাংলাদেশ।

সে ম্যাচে বাংলাদেশের মেয়েদের বোলিং তোপে পড়ে আইরিশরা নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৫ রান করে। জবাবে ছয় উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশ নারী দল।