Search
Friday 19 October 2018
  • :
  • :

ঢাবি থেকেও এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার

ঢাবি থেকেও এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার

ঢাকা, ১৮ এপ্রিল : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার ওপর থেকে এবার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সুফিয়া কামাল হলের এক ছাত্রীকে নির্যাতনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে বুধবার জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. একেএম গোলাম রব্বানী।

তিনি জানান, সুফিয়া কামাল হলের ঘটনা তদন্তে গঠিত কমিটি যে প্রতিবেদন দিয়েছে তাতে সে নির্দোষ প্রমাণিত হয়েছে। এ কারণে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় গত ১০ এপ্রিল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের এক ছাত্রীকে নির্যাতনের অভিযোগ ওঠে হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বিরুদ্ধে। ওইদিন গভীর রাতের এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। রাতভর চলে উত্তেজনা। ছাত্রী নির্যাতনের খবর ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা কবি সুফিয়া কামাল হলের সামনে এসে বিক্ষোভ করতে থাকেন। এ ছাড়া ছাত্রী হল থেকে সাধারণ ছাত্রীরা বের হয়ে এসে বিক্ষোভ করেন। তারা এশাকে বহিষ্কারের দাবিতে স্লোগান দেন।

এমন উত্তেজক পরিস্থিতিতে হল শাখা ছাত্রলীগ সভাপতি এশাকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়। পাশাপাশি ঘটনা তদন্তে গঠন করা হয় কমিটি।

এরপর গত তদন্তে নির্দোষ প্রমাণ হওয়ায় গত ১৩ এপ্রিল এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে ছাত্রলীগ। বুধবার বিশ্ববিদ্যালয় থেকেও তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো। -সমকাল