Search
Wednesday 17 July 2019
  • :
  • :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুদিন ধরে ভয়াবহ যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুদিন ধরে ভয়াবহ যানজট

সোনারগাঁও, ১৫ ডিসেম্বর : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা টোল প্লাজা থেকে মহাসড়কের দুই প্রান্তে গত দুদিন ধরে অন্তত ৩০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাত থেকে সৃষ্ট এ যানজট শনিবার সকাল পর্যন্ত অব্যাহত রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ধরে চলা এ যানজটের কবলে পড়ে কয়েক হাজার পরিবহন যাত্রী চরম দুর্ভোগ পোহান।

মেঘনা সেতু এলাকায় ওজন স্কেল স্থাপন ও টোল আদায়ে ধীরগতি, কর্তৃপক্ষের উদাসীনতা, হাইওয়ে পুলিশের গাফিলতি, অতিরিক্ত যানবাহন চলাচল, মেঘনা ও কাঁচপুর সেতু এলাকায় নতুন দুটি সেতুর কাজ চলায় মহাসড়কে যানজট নিত্যদিনের ঘটনা।

বাধ্য হয়ে তাদের অনেকে পরিবার- পরিজন নিয়ে হেঁটে গন্তব্যের উদ্দেশে রওনা দেন। মেঘনা সেতু এলাকা থেকে সৃষ্ট এ যানজট মহাসড়কের কাঁচপুর হয়ে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা এবং অপর প্রান্তে দাউদকান্দি সেতু হয়ে গৌরিপুর এলাকা পর্যন্ত স্থায়ী হলেও হাইওয়ে পুলিশের তেমন কোনো তৎপরতা দেখা যায়নি বলে তাদের অভিযোগ।

টানা তিনদিন সরকারি ছুটি থাকায় অনেকেই সপরিবারে গ্রামের বাড়ি রওয়ানা হয়েছিলেন। কিন্তু ভয়াবহ যানজটে অনন্দের পরিবর্তে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন তাদের।

বিশেষ করে মেঘনা সেতু এলাকায় ওজন স্কেল স্থাপন ও টোল আদায়ে ধীরগতির কারণে মহাসড়কে যানজট নিত্যদিনের ঘটনা।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি আবদুল কাইয়ুম সিকদার জানান, সপ্তাহিক ছুটির সঙ্গে ১৬ ডিসেম্বরের ছুটি মিলে টানা তিনদিন ছুটি হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অন্যদিনের তুলনায় অনেক বেশি যানবাহন চলাচল করছে।

এছাড়াও মেঘনা ও কাঁচপুর সেতু এলাকায় নতুন দুটি সেতুর কাজ চলছে। এসব কারণেও যখন তখন যানজট লেগে যায়। যানজট নিরসনে কাঁচপুর হাইওয়ে পুলিশ দিনভর কাজ করেছে। সূত্র: যুগান্তর