Search
Saturday 22 September 2018
  • :
  • :

ডিএসইর নোটিশের জবাব দিয়েছে বিডি সার্ভিস

ডিএসইর নোটিশের জবাব দিয়েছে বিডি সার্ভিস

পুঁজিবাজার ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিডি সার্ভিসের ব্যবসায়িক কার্যক্রম চালুর বিষয়ে অগ্রগতি জানতে চেয়ে নোটিশ দিয়েছিল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এর জবাবে বৃহস্পতিবার কোম্পানিটি তার বর্তমান অবস্থা জানিয়েছে ডিএসইকে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানায়,হোটেল রূপসী বাংলা এবং বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নিয়ে কোম্পানির ব্যবসা চলছে। কিন্তু সংস্কার কাজের জন্য রূপসী বাংলা হোটেল ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে বন্ধ। ২০১৮ সালের আগস্টের মধ্যে সংস্কার কাজ সম্পন্ন হওয়ার কথা থাকলেও তা সম্ভব হচ্ছে না। তাই শিগগিরই হোটেলটি চালু হচ্ছে না।

হোটেলটি সংস্কার কাজ শেষ করে ২০১৮ সালের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ইন্টারকন্টিনেন্টাল হোটেলস গ্রুপের (আইএইচজি) কাছে হস্তান্তর কার হবে। তারা সংস্কার কাজের টেস্টিং এবং কমিশনিং করে হোটেলটি চালু করার চূড়ান্ত তারিখ জানাবে।

এদিকে, ২০১৭-২০১৮ হিসাব বছরের তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৩.৪৬ টাকা। ওইসময় কোম্পানিটির টার্নওভার হয়েছে ২০ কোটি ৩৭ লাখ ৩০ হাজার টাকা। ১৯৮৪ সালে তালিকাভুক্ত কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯৭ কোটি ৭৮ লাখ ৮০ হাজার টাকা। এর ৯৯ দশমিক ৬৮ শতাংশ সরকারের, দশমিক ১৯ শতাংশ বিদেশি ও দশমিক ১৩ শতাংশ সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।