Search
Friday 22 June 2018
  • :
  • :

ডিএনসিসি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

ডিএনসিসি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

ঢাকা, ১০ জানুয়ারি : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের এক সপ্তাহ আগে থেকে সেনা মোতায়েনের দাবি করেছে বিএনপি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঙ্গলবার বিএনপি নেতা আবদুল মজিদের জানাজা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এ দাবির কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, তারা জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি করেছেন। ডিএনসিসি নির্বাচনেও সেনা নিয়োগ করা হবে বলে আশা করছেন। তিনি বলেন, আগামী শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকের পর ডিএনসিসির উপনির্বাচনে ২০ দলীয় জোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত সোমবার রাতে ২০ দলীয় জোটের বৈঠকে জোটের শীর্ষ নেতারা ডিএনসিসি নির্বাচনের প্রার্থী মনোনয়নের দায়িত্ব জোট নেত্রী খালেদা জিয়াকে দিয়েছেন। তারা বলেছেন, বিএনপি চেয়ারপারসন যাকে মনোনয়ন দেবেন, জোট তাকেই সমর্থন দেবে।

বিএনপি মহাসচিব জানান, নির্বাচন কমিশনের ভূমিকার বিষয়ে বিএনপির আগের অবস্থানের কোনো পরিবর্তন ঘটেনি। কারণ ইসি যে পদ্ধতিতে গঠন করা হয়েছে, সে পদ্ধতি সঠিক ছিল না। বিশেষ করে প্রধান নির্বাচন কমিশনার দলনিরপেক্ষ নন। তবে ডিএনসিসির নির্বাচনের মাধ্যমে বোঝা যাবে, জাতীয় নির্বাচনে ইসির ভূমিকা কী হবে। ইসি সুষ্ঠুভাবে ডিএনসিসি নির্বাচন করার পাশাপাশি সম্পূর্ণ দলনিরপেক্ষ একটি সংসদ নির্বাচন করার ব্যবস্থা নেবেন বলে আশা করেন তিনি।