Search
Saturday 2 July 2022
  • :
  • :

ডালমিয়া হাসপাতালে

ডালমিয়া হাসপাতালে

স্পোর্টস ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআইয়ের সভাপতি জগমোহন ডালমিয়া হৃদরোগে আক্রান্ত হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার হার্ট অ্যাটাক করলে ৭৫ বছর বয়সী আইসিসির এই সাবেক সভাপতিকে কলকাতার বিএম বিরলা হাসপাতালে ভর্তি করা হয়।

প্রাথমিকভাবে তার বর্তমান অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে এনডিটিভির খবরে বলা হয়েছে, আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই স্বাস্থ্যজনিত সমস্যায় ভুগছিলেন ডালমিয়া। আইপিএলের পাতানো খেলার বিষয়ে একটি বৈঠকে আলোচনার সময়ও ডালমিয়া অসুস্থ বোধ করেন। দেশটির সুপ্রিম কোর্ট তার স্বাস্থ্য সম্পর্কে উদ্বিগ্নতা জানিয়েছে।

দশ বছর ভারতীয় ক্রিকেটের সঙ্গে বিচ্ছিন্ন থাকার পর এ বছর পুনরায় ভারতীয় ক্রিকেটের প্রধান হিসেবে দায়িত্ব নেন ডালমিয়া। বিতর্কিত বিসিসিআই কর্মকর্তা এন শ্রীনিবাসনের স্থলাভিষিক্ত হন তিনি।

১৯৭৯ সালে প্রথম বিসিসিআইয়ের সঙ্গে কোষাধ্যক্ষ হিসেবে যুক্ত হন ডালমিয়া। ১৯৯৭ সালে তিনি সর্বসম্মতিক্রমে আন্তর্জাতিক ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হন। তার দায়িত্বপালনকালে ক্রিকেট বাণিজ্য বৃদ্ধি পায়। ওই সময় বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে ব্যাপক অবদান রাখেন তিনি। সূত্র: ক্রিকবাজ, এনডিটিভি।




Leave a Reply

Your email address will not be published.