Search
Sunday 22 May 2022
  • :
  • :

টেস্টে নেতৃত্ব দিবেন জ্যাসন হোল্ডার

টেস্টে নেতৃত্ব দিবেন জ্যাসন হোল্ডার

স্পোর্টস  ডেস্ক : গত বিশ্বকাপের আগে ওয়ানডে অধিনায়ক হয়েছিলেন জ্যাসন হোল্ডার। দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়ার একটি গুন আছে তার মাঝে। সেটা প্রমাণিত অল্প সময়েই। টেস্টেও এই অল রাউন্ডার নিজেকে প্রমাণ করে চলেছেন। আর এবার ওয়ানডের পর টেস্টেও ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন হোল্ডার। দিনেশ রামদিনকে সরিয়ে তার জায়গায় নেতৃত্বভার দেয়া হলো হোল্ডারকে। আট টেস্ট খেলেই টেস্টের অধিনায়ক হয়ে গেলেন হোল্ডার। রামদিন ১৫ সদস্যের দলে আছেন।

বার্বাডোজের এই অল রাউন্ডারের বয়স মাত্র ২৩। আর এই বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে চিনিয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে অধিনায়ক হয়েছেন তিনি। দুই টেস্টের সিরিজের প্রথমটি ১৪ অক্টোবর শ্রীলঙ্কার গলে শুরু হবে। গত এপ্রিলে হোল্ডার অ্যান্টিগায় ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। ম্যাচটিতে ড্র করে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক ক্লাইভ লয়েড জানিয়েছেন, সে তরুণ। দলকে এগিয়ে নিতে পারবে। পরিবর্তনের জন্য এটাকে সঠিক সময় মনে করেছি আমরা। আশা করি ওয়ানডেতে বিশ্বকাপের আগে থেকে যেভাবে নেতৃত্ব দিয়েছে এখানেও তেমনটা দিতে পারবে। এর সাথে তিনি যোগ করেন, নতুন ভাবনা চেয়েছি আমরা। জ্যাসনের কাছ থেকে বৈচিত্র চাচ্ছি। সে সম্মান আদায় করে নেয়া এক তরুণ। লয়েড এর সাথে জানিয়েছেন, হোল্ডার টেস্ট আর ওয়ানডের অধিনায়ক থাকবেন। টি-টোয়েন্টির অধিনায়কত্ব তাকে দেয়া হয়নি। আরেক অল রাউন্ডার ড্যারেন স্যামি কুড়ি ওভারের ক্রিকেটে অধিনায়ক থাকছেন।

হোল্ডারকে অধিনায়ক করার পাশাপাশি ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। দলে দুজন নতুন খেলোয়াড়। ফাস্ট বোলার কার্লোস ব্রাথওয়েট ও বাঁ হাতি স্পিনার জোমেল ওয়ারিক্যান এসেছেন দলে। শ্রীলঙ্কা একটু সমস্যায় আছে। ভারতের বিপক্ষে ঘরের মাটিতে ২২ বছর পর টেস্ট সিরিজ হারার পর তাদের কোচ মারভান আতাপাত্তু পদত্যাগ করেছেন।

শ্রীলঙ্কা সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল: জ্যাসন হোল্ডার (অদিনায়ক), ক্রেইগ ব্রাথওয়েট (সহ অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জারমেইন ব্লাকউড, কার্লোস ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, রাজিন্দ্র চন্দ্রিকা, শেন ডোরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শাই হোপ, দিনেশ রামদিন, কেমার রোচ, মারলন স্যামুয়েলস, জেরোম টেলর, জোমেল ওয়ারিক্যান।




Leave a Reply

Your email address will not be published.