Search
Tuesday 19 October 2021
  • :
  • :

টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু

টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটপ্রেমিদের জন্য সুখবর দিলো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে আইসিসি। আগ্রহী দর্শকদের মাঝে ইতিমধ্যে টিকিট বিক্রি শুরু করা হয়েছে।

বিশ্বকাপের ৪৫ ম্যাচের টিকেট বিক্রি ৩ অক্টোবর থেকে শুরু করেছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইসিসি।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের মূল আসরে স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে। আর বাছাই পর্বে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচগুলোতে ৩ হাজার করে দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে।

টুর্নামেন্টের বাছাই পর্বে ওমানের ম্যাচগুলোর টিকিটের মূল্য ১০ ওমানি রিয়াল থেকে শুরু। আর আরব আমিরাতের মূল পর্বে টিকিটের মূল্য শুরু হচ্ছে ৩০ দিরহাম থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েবসাইটে (https: //www.t20worldcup.com/tickets) প্রবেশ করে টিকেট কেনা যাবে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে মাঠে দর্শক উপস্থিতি নিয়ে বেশ কয়েক দিন ধরেই আইসিসি, এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মধ্যে আলোচনা চলছিলো। অবশেষে সবকিছু বিবেচনা করে করোনাভাইরাসের এই সময়েও টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদের মাঠে বসে খেলা দেখার অনুমতি দিলো আইসিসি।

এ ব্যাপারে আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ এলারডিস বলেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। এমন পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি স্থানীয় সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি।’

আয়োজক বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ বলেন, ‘আমি আনন্দিত যে, আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাত ও ওমান উভয় দেশেই দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে। টিকেট বিক্রি শুরু হয়েছে এবং আমি সবাইকে অনুরোধ করছি, সুরক্ষিত থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।’

আগামী ১৭ অক্টোবর থেকে ওমানের রাজধানী মাস্কাটে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বের সেরা ১৬টি দল এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৪ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি।

উল্লেখ্য, করোনার কারণে ভারতের বদলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে মূল আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।