Search
Tuesday 24 May 2022
  • :
  • :

টিআইবির পর্যবেক্ষণ ক্ষমতাসীন দল চ্যালেঞ্জ করতে পারেনি : বিএনপি

টিআইবির পর্যবেক্ষণ ক্ষমতাসীন দল চ্যালেঞ্জ করতে পারেনি : বিএনপি

ঢাকা : দশম সংসদ নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) পর্যবেক্ষণকে ক্ষমতাসীন দল এখনো চ্যালেঞ্জ করতে পারেনি- এমন মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, সরকারের উচিত হবে বাস্তবতাকে মেনে নিয়ে বিরাজমান সংকট মোকাবেলায় সংলাপের উদ্যোগ নেওয়া। সংলাপ ছাড়া কোনো বিকল্প পথ নেই। সরকারকে সংলাপের পথে আসতেই হবে।

মঙ্গলবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ড. আসাদুজ্জামান রিপন এ সব কথা বলেন।

তিনি বলেন, ভুয়া বিরোধীদল দিয়ে গণতন্ত্র রক্ষা হয়। বিএনপি প্রকৃত বিরোধী দল। তাই গণতন্ত্রের স্বার্থে প্রকৃত বিরোধীদলের সঙ্গে সংলাপ করতে হবে।

দ্রুত সময়ের মধ্যে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরেই একটি জাতীয় সংলাপের জন্য দাবি জানিয়ে আসছি। জাতীয় ঐক্য, জাতীয় সংলাপের কথা বলছি।

তিনি বলেন, মামলা-হামলা দিয়ে বিএনপির সাংগঠনিক প্রক্রিয়া ব্যাহত করে গণতন্ত্রের পথ সুগম করা যাবে না।

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, শুধুমাত্র কেবিনেট মিটিংয়ে অনুমোদন হয়েছে এটি। এ বিষয়ে সরকারের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত কথা বলতে চাই না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ- আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামছুল আলম তোফা, স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক মো. আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published.