Search
Wednesday 18 May 2022
  • :
  • :

টাইগারদের পরবর্তী ওয়ানডে প্রায় ১ বছর পর!

টাইগারদের পরবর্তী ওয়ানডে প্রায় ১ বছর পর!

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটে সাফল্যময় এক বছর কাটালেও পরের ওয়ানডে খেলতে অপেক্ষা করতে হবে প্রায় ১ বছর! অধিনায়ক মাশরাফির আশা, বিসিবি নতুন করে কোনো সিরিজ আয়োজনে ভাববে।

ওয়ানডেতে এ বছর নিজেদের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা বছর কাটিয়েছে বাংলাদেশ। জয়-পরাজয়ের অনুপাত এ বছর ২.৬০। ২০০৯ সালে ছিল ২.৮০। তবে প্রতিপক্ষ দলগুলির মান বিবেচনায় নিলে এই বছরকে সবচেয়ে সফল বলা যায় কোনো সংশয় ছাড়াই।

কিন্তু নিজেদের সবচেয়ে সাফল্যপ্রসবা সংস্করণে নিকট ভবিষ্যতে আর কোনো ম্যাচ নেই বাংলাদেশের। জিম্বাবুয়ের বিপক্ষে এই ওয়ানডে সিরিজটি ছিল আসছে জানুয়ারিতে। অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করায় এই সময়ে আনা হয়েছে জিম্বাবুয়েতে। জানুয়ারিতে হওয়ার কথা শুধু টেস্ট সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে দু-একটি টি-টোয়েন্টিও যোগ করার চিন্তা ভাবনা আছে বিসিবির।

জিম্বাবুয়ে সিরিজের পর ফেব্রুয়ারি-মার্চে এশিয়া কাপ টি-টোয়েন্টি, পরপরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। অগাস্টে ভারত সফরে খেলার কথা স্রেফ একটি টেস্ট। এরপর অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে হওয়ার কথা ইংল্যান্ডের বিপক্ষে ২ টেস্ট ও ৩ ওয়ানডের সিরিজ। এখনকার সূচি অনুযায়ী আরেকটি ওয়ানডে খেলতে তাই বছর খানেকের অপেক্ষা মাশরাফিদের!

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার পর সংবাদ সম্মেলনে উঠল এই প্রসঙ্গ। মাশরাফির আশা, বিসিবি এই ব্যাপারটি ভেবে দেখবে।

“প্রায় এক বছর পর খেলা। কিন্ত কিছু তো করার নেই। তারপরও হয়তবা বোর্ড কারও সাথে কথা বলে সিরিজ ঠিক করতে পারে। বোর্ডের ওপর নির্ভর করবে এটা।”

তবে বিশ্বকাপকে সামনে রেখে টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি মন দেওয়া উচিত, সেটাও বললেন মাশরাফি।

“সামনে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, তার আগে এশিয়া কাপ হবে এবার টি-টোয়েন্টি। সেই অনুশীলনটা করতে হবে আমাদের। সেদিকেই মনোযোগ দিতে হবে বেশি।”




Leave a Reply

Your email address will not be published.