Search
Thursday 13 December 2018
  • :
  • :

জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানের লিড, ব্যাকফুটে নিউজিল্যান্ড

জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানের লিড, ব্যাকফুটে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, ৬ ডিসেম্বর : আজহার আলী আর আসাদ শফিকের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের ২৭৪ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ৩৪৮ রান সংগ্রহ করেছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৬ রানেই ২ উইকেট হারিয়ে ফেলেছে কিউরা। আউট হয়ে ফিরে গেছেন জিত রাভাল (০) আর টম লাথাম (১০)। অধিনায়ক কেন উইলিয়ামসন ১৪ আর নাইটওয়াচম্যান উইলিয়াম সমারভিল ১ রানে অপরাজিত আছেন।

৩ উইকেটে ১৩৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। উইকেটে ছিলেন আজহার আর শফিক। তাদের জুটিতে ভর করে বড় সংগ্রহের পথে যাচ্ছিল পাকিস্তান। দলীয় ২৮৬ রানে আজহার আউট হলে ভাঙে তাদের ২০১ রানের জুটি। ক্যারিয়ারের ১৫তম টেস্ট সেঞ্চুরি তুলে ব্যক্তিগত ১৩৪ রানে ফেরেন আহজার। এরপর সেঞ্চুরির দেখা পেয়েছেন শফিকও। কিন্তু সেঞ্চুরির পরপরই ১০৪ রানে এজাজ প্যাটেলের শিকার হন তিনি।

শফিক ফেরার পর আর ৪৪ রান যোগ করতেই বাকি ৫ উইকেট হারিয়ে ৩৪৮ রানে অলআউট হয় পাকিস্তান। তাতে বড় লিডের সম্ভাবনা জাগিয়েও মাত্র ৭৪ রানের লিড নিতে পেরেছে সরফরাজ আহমেদের দল। নিউজিল্যান্ডের পক্ষে ৪ উইকেট নিয়েছেন অভিষিক্ত অফস্পিনার উইলিয়াম সমারভিল। এছাড়া প্যাটেল আর ট্রেন্ট বোল্ট নিয়েছেন ২টি করে উইকেট।