Search
Tuesday 17 May 2022
  • :
  • :

জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়েছে আফগানিস্তান

জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়েছে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক : সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক আফগানিস্তান ক্রিকেট দলের কোচ হওয়ার পর দ্বিতীয় ম্যাচেই জয়ের মুখ দেখলেন। রবিবার কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে মোহাম্মদ নবির প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজ এখন ১-১ সমতায় ।

আফগানিস্তানের দেওয়া ২৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৬.৪ ওভারে ২১৩ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চামু চিবাবার উইকেট হারায় জিম্বাবুয়ে। রিচার্ড মুতুমবামি (৩৫) ও টিনোটেন্ডা মুটুমডজিকে (২৭) সঙ্গে নিয়ে দলকে ২ উইকেটে ১১৫ রানে পৌঁছে দেন ক্রেইগ আরভিন।

কিন্তু ৮ রানের মধ্যে মুটুমবডজি (২৭), আরভিন (৪৩) ও সিকান্দার রাজাকে (৩) হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে। ১৪৩ রানে সাত উইকেট হারানো দলটির আশা বাঁচিয়ে রেখে উইকেটে ছিলেন অধিনায়ক এল্টন চিগুম্বুরা। লুক জংউয়ের (৪৬) সঙ্গে ৬১ রানের জুটিও গড়েন তিনি। কিন্তু দ্রুত রান তোলার চাপে আক্রমণাত্মক খেলতে গিয়ে এরপর ফিরে যান দুই জনেই। ২০৪  রানে তাদের জুটি ভাঙার পর আর বেশি দূর এগোয়নি জিম্বাবুয়ের ইনিংস।

আফগানিস্তানের সামিউল্লাহ, দৌলত জাদরান ও আফতাব আলম  দুটি করে উইকেট নেন।

এর আগে শুরুতেই মোহাম্মদ শাহবাজকে (২৫) হারানো আফগানিস্তান বড় সংগ্রহের ভিত পায় সাবেক অধিনায়ক নবি ও নুর আলি জাদরানের ব্যাটিংয়ে। ২৮ ওভারে ১৩৩ রান করেন তারা।

৩৩তম ওভারের প্রথম এল নুর আলির (৬০) বিদায়ে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা দ্বিতীয় উইকেট জুটি। এই উদ্বোধনী ব্যাটসম্যানের ৯৯ বলের ইনিংসটি গড়া ৫টি চারে।

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো তিন নম্বরে নেমে প্রথম ওয়ানডে শতক পেয়েছেন নবি। দলীয় ২২০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ১১৬ রানের চমৎকার এক ইনিংস খেলেন তিনি। ১২১ বলে খেলা তার এই ইনিংসটি গড়া ৩ ছক্কা ও ৬ চারে।

শেষের দিকে অধিনায়ক আসগর স্তানিকজাই (৩৯) ও ও সামিউল্লাহ সেনওয়ারির (২০) দুটি ছোট্ট কিন্তু কার্যকর ইনিংসে পৌনে তিনশ’ রানের কাছাকাছি যায় আফগানিস্তান।

আগামী মঙ্গলবার একই মাঠে হবে তৃতীয় ওয়ানডে।




Leave a Reply

Your email address will not be published.