Search
Sunday 22 May 2022
  • :
  • :

জামায়াতের বিক্ষোভে পুলিশের বাধা, গুলি: আটক ৭৪

জামায়াতের বিক্ষোভে পুলিশের বাধা, গুলি: আটক ৭৪

ঢাকা : পল্টন হত্যাকাণ্ডের বার্ষিকী স্মরণে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করতে গিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা বিভিন্ন স্থানে পুলিশি বাধার মুখে পড়েন। বেশ কিছু কর্মী-সমর্থক গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার সকালে রাজধানীর পল্টন, মিরপুর, কাফরুল, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় মিছিল নিয়ে বেরিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় জামায়াতে ইসলামীর কর্মীরা। এসব ঘটনায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ককটেল ও দলীয় ব্যানার উদ্ধার করা হয়।

২০০৬ সালের ২৮ অক্টোবর বিএনপি-জামায়াত জোট সরকারের পদত্যাগের মুহূর্তে  বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষে বেশ কিছু হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে আজ সকাল থেকেই ঢাকার বিভিন্ন স্থানে মিছিলের চেষ্টা করে জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা।

যাত্রাবাড়ী থানার ওসি অবনী শঙ্কর কর সাংবাদিকদের বলেছেন,  বুধবার সকাল সাড়ে ৮টার দিকে কোনাপাড়া মুরগির ফার্ম এলাকায় মিছিল বের করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় জামায়াত-শিবির কর্মীরা। পরে পুলিশ গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। সেখান থেকে ব্যানারসহ তিনজনকে আটক পুলিশ।

এর আগে ভোর ৪টার দিকে মিরপুরের দক্ষিণ পীরেরবাগ এলাকায় অভিযান চালিয়ে পেট্রলবোমা ও ককটেলসহ জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে আটক করা হয় বলে মিরপুর থানার ওসি ভূঁইয়া মাহাবুব হোসেন জানান।

এদিকে, সকাল সোয়া ৯টার দিকে মিরপুরের শেওড়াপাড়া এলাকাতেও মিছিলের চেষ্টা করে জামায়াত-শিবির কর্মীরা। সেখানে পুলিশ লাঠিপেটা করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে।

চট্টগ্রামে শিবিরের ১৮ জন আটক
ওদিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার অনন্যা আবাসিক এলাকা থেকে ইসলামী ছাত্রশিবিরের ১৮ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

এ প্রসঙ্গে বায়েজিদ থানার ওসি প্রদীপ কুমার দাশ সাংবাদিকদের জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অনন্যা আবাসিক এলাকার মাঠে বসে গোপন বৈঠক করছিল শিবির নেতা-কর্মীরা। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৮ জনকে আটক করা হয়েছে।

তাছাড়া, বগুড়ার জেলার শিবগঞ্জ উপজেলার মোকামতলা এলাকায় বুধবার ভোরে অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে দুই জামায়াত নেতাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেফতাররা হলেন- মোকামতলা ইউনিয়ন জামায়াতের আমির ফেরদৌস আলম (৩৫)  ও একই ইউনিয়নের সাবেক আমির তোফাজ্জল হোসেন (৫০)। নাশকতার মামলার আসামি দেখিয়ে তাদের গ্রেফতার করা হয়।




Leave a Reply

Your email address will not be published.