Search
Thursday 19 May 2022
  • :
  • :

জানুয়ারিতে দি গিয়াকে কিনবে না রিয়াল মাদ্রিদ

জানুয়ারিতে দি গিয়াকে কিনবে না রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, ১০ সেপ্টেম্বর : জানুয়ারিতে আবার খুলবে ট্রান্সফারের দরজা। প্রতিবার যেমন খোলে। তাহলে তখনই কি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে দাভিদ দি গিয়াকে দলে টানার চেষ্টা করবে রিয়াল মাদ্রিদ? তখন কি স্প্যানিশ গোলকিপার হবেন মাদ্রিদের? এমন সম্ভাবনা যারা দেখেছেন তাদের জন্য খবর, জানুয়ারিতে দি গিয়াকে দলে টানার চেষ্টা করবে না রিয়াল। আসলে তারা আগ্রহ হারিয়ে ফেলেছে। খবরটি নিশ্চিত করেছেন রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

এই মৌসুমের দলবদলের শেষ দিনে দি গিয়াকে নিয়ে হয়েছে নাটক। গ্রীষ্মের দলবদলের শেষ দিন। ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে বোঝাপড়া হলো রিয়ালের। সেই অনুযায়ী ২৯ মিলিয়ন পাউন্ড পাবে রেড ডেভিলরা। সাথে পাবে গোলকিপার কাইলর নাভাসকে। এর বিনিময়ে দি গিয়া হবেন রিয়ালের। প্রস্তাবিত এই চুক্তি হতে হতে থেমে গেল। লা লিগার কাছে ডেড লাইনের আগে কাগজপত্র পৌঁছানো গেল না। এই ব্যর্থতার জন্য ম্যানচেস্টার দোষ দেয় রিয়ালকে। আর রিয়াল দোষ চাপায় ম্যানচেস্টারের ওপর।

দি গিয়ার সাথে এক বছরের কম সময় আর চুক্তি আছে ম্যানচেস্টারের। তাই শেষ মুহূর্তে তাকে বিক্রি করে কিছু টাকা কামাতে চেয়েছিল ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। দি গিয়াও খুব আগ্রহী ছিলেন রিয়ালে নাম লেখাতে। কিন্তু জানুয়ারিতেও তা হচ্ছে না। এখনো ওই নাটকের জন্য ম্যানচেস্টারকে দোষ দিচ্ছে রিয়াল।

জানুয়ারিতে আমরা মোটেও দি গিয়াকে সই করাবো না। পেরেজ বলেছেন, মাদ্রিদ নিজেদের দায়িত্ব যথা সম্ভব পালন করার চেষ্টা করেছে।  সময় মতো তা হয়নি। তার কারণ হলো ম্যানচেস্টার সময় মতো কাগজপত্র দেয়নি।

এই মৌসুমে এখনো ম্যানচেস্টারের হয়ে ২৪ বছরের দি গিয়ার মাঠে নামা হয়নি। যখন রিয়ালের সাথে কথা হচ্ছিল তখন দি গিয়া খেলতে চান নি। তিনি ভেবেছিলেন রিয়ালে চলে যেতে পারবেন। তাই খেলেন নি। এরপর কোচ লুই ফন হাল বলেছিলেন, মানসিক স্থিতিতে নেই দি গিয়া। তাই তাকে খেলানো হয়নি। এখন দি গিয়ার সামনে কোনো উপায় নেই।

স্পেনের জাতীয় দলে জায়গা পেতেও তাকে খেলার মধ্যে থাকতে হবে। স্পেনের হয়ে মেসিডোনিয়ার সাথে ইউরো ২০১৬ বাছাই পর্বের ম্যাচ খেলেছেন। তারপর উড়ে গেছেন ওল্ড ট্র্যাফোর্ডে। সেখানে বুধবার অনুশীলনেও যোগ দিয়েছেন। এখন দেখার যে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে খেলার সুযোগ তিনি পান কি না।




Leave a Reply

Your email address will not be published.