Search
Thursday 28 January 2021
  • :
  • :

জানুয়ারিতে আসছে ওয়েস্ট ইন্ডিজ, বাদ টি-২০

জানুয়ারিতে আসছে ওয়েস্ট ইন্ডিজ, বাদ টি-২০

স্পোর্টস ডেস্ক, ১৬ ডিসেম্বর : আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আইসিসির সূচি অনুযায়ী এই সিরিজে দুই দলের খেলার কথা ছিল তিনটি করে টেস্ট ও ওয়ানডে, দুটি টি-২০। কিন্তু চূড়ান্ত সূচিতে থাকছে কেবল দুই টেস্ট ও তিন ওয়ানডে। বাদ পড়ছে টি-২০ সিরিজ।

২০২১ টি-২০ বিশ্বকাপের বছর। অথচ নতুন বছরের শুরুতেই থাকছে না টি-২০ সিরিজ। সিদ্ধান্তটি কতটা যৌক্তিক? এ ব্যাপারে বিসিবির পরিচালক আকরাম খানের ব্যাখ্যা, ‘ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা লম্বা সময় এখানে থাকতে চাচ্ছিল না। কোভিড পরিস্থিতিতে ইতিমধ্যেই জৈব-সুরক্ষা বলয়ে দুটি সফর ওরা করেছে। এরপর ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজের উদাহরণও ওরা দিয়েছে যে ঝুঁকি থাকে। সবকিছু মিলিয়েই আমরা ওদের অনুরোধ রেখেছি।’

টি-২০ সিরিজ বাদ না। ওটা হবে। আকরাম খান জানান, ‘ওরা আমাদেরকে বলেছে, বিশ্বকাপের আগে কোনো একটা সময় আবার এসে টি-২০ সিরিজটি খেলে যাবে। আমরা আশা করি সেটি হবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ দিয়েই গত মার্চের পর বাংলাদেশে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। জৈব-সুরক্ষা বলয়ে সিরিজটি আয়োজন করা হবে ঢাকা ও চট্টগ্রামে।

ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ হবে ২০ ও ২২ জানুয়ারি, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। তৃতীয় ও শেষ ওয়ানডে ২৫ জানুয়ারি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু ৩ ফেব্রুয়ারি, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু ১১ ফেব্রুয়ারি।

ঢাকায় এসে তিনদিন হোটেল বন্দী থাকতে হবে ক্যারিবীয়দের। এরপর চার দিনে কোয়ারেন্টিনে থেকে নিজেদের মধ্যেই অনুশীলন করার সুবিধা তারা পাবেন।