Search
Wednesday 15 August 2018
  • :
  • :

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত

ঢাকা, ১২ মে : ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় আজ শুক্রবার ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ময়মনসিংহে ছয়জন, রাজধানী ঢাকায় তিনজন। এছাড়া পিরোজপুর, নরসিংদী, হবিগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

ময়মনসিংহ : জেলার তারাকান্দায় বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। নিহতরা সবাই অটোরিকশার যাত্রী ছিলো। শুক্রবার বিকেল তিনটার দিকে উপজেলার কাকনী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ময়মনসিংহের হালুয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইমাম পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা ফুলপুরগামী অটোরিকশার সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালকসহ পাঁচজন ঘটনাস্থলেই মারা যান ও অপর একজন আহত হন। পরে দুর্ঘটনায় আহত ওই ব্যক্তিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তিদের নাম-পরিচয় জানা যায়নি।

ঢাকা : মিরপুরে দুটি লেগুনার পাল্লাপাল্লি ও ধাক্কাধাক্কিতে শিশুসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১০ জন যাত্রী। আজ শুক্রবার বিকেল তিনটার দিকে শাহ আলী থানাধীন চটবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-শিবলী সাদিক (৩২) ও ইয়াসিন আহমেদ (২৪)। নিহত আনুমানিক ৮ বছর বয়সী মেয়ে শিশুটির নাম-পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানায়, দুটি লেগুনা একে অন্যকে ওভারটেক করে আসার সময় একটির সঙ্গে আরেকটি ধাক্কা লাগে। পরে সেটি এসে কোনাবাড়ি পরিবহনের একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। এতে লেগুনার যাত্রীরা আহত হন। খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

এছাড়া আজ সকালে উত্তরায় বাসের ধাক্কায় সন্তানের সামনে প্রাণ হারিয়েছেন বাবা নারায়ন চন্দ্র সাহা (৪৫)। এ ঘটনায় আহত হয়েছেন তার ছেলে ৭ম শ্রেণির ছাত্র প্রান্ত সাহা (১১)। নিহত নারায়ণ চন্দ্রের বাড়ি দক্ষিণখানের সায়দাবাদে। গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার তিনি উর্মি গ্রুপে কাজ করতেন।

পিরোজপুর : মঠবাড়িয়ায় মোটরসাইকেল চাপায় মাওলানা আবু তৈয়ব জেহাদী (৬৫) নামের এক মাদরাসা শিক্ষক নিহত হয়েছেন। আজ শুক্রবার সকালে প্রাতঃভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে মঠবাড়িয়া-সাপলেজা সড়কে চরদুয়ানী থেকে মঠবাড়িয়াগামী একটি মোটরসাইকেল পাঁচশতকুড়া নামক স্থানে পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবু তৈয়ব স্থানীয় টিকিকাটা নূরিয়া সিনিয়র ফাজিলা মাদ্রাসার অবসরপ্রাপ্ত শিক্ষক ও কোরানের তাফসিরকারক। তিনি টিকিকাটা নূরিয়া সিনিয়র ফাজিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম মাওলানা আ. খালেক মিয়ার মেঝ ছেলে।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সকালে প্রাতঃভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে মঠবাড়িয়া-সাপলেজা সড়কে পাঁচশতকুড়া নামক স্থানে চরদুয়ানী থেকে মঠবাড়িয়াগামী একটি যাত্রীবাহী মোটরসাইকেল ওই মাদরাসা শিক্ষককে চাপা দিলে গুরুতর আহত হন তিনি। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে আজ দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নরসিংদী : নরসিংদীতে ট্রাকচাপায় মো. কামাল হোসেন (৬০) নামের বিভিন্ন সংবাদপত্রের এক এজেন্ট নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর ঢাকা বাসস্ট্যান্ড এলাকায় জেলা পরিষদ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহত কামাল হোসেন পলাশের জিনারদী ইউনিয়নের তাঁরগাঁও এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী, তার সহকর্মী, পুলিশ ও পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল সাড়ে ৬টায় ভেলানগর থেকে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা নিয়ে সাইকেলে করে কামাল হোসেন জেলা পরিষদ কার্যালয়ের সামনে যাচ্ছিলেন। সেখানে পৌঁছামাত্রই পিছন দিক থেকে একটি ট্রাক তাকে চাপা দেয়। এ সময় তার সাইকেলটি ধুমরে মুচরে যায়। ট্রাকটি কামাল হোসেনকে প্রায় ১০০ গজ দূরে টেনে-হিঁচড়ে নিয়ে যায়। এতে তার দেহের বুকের নিচের অংশ থেকে হাঁটু পর্যন্ত আলাদা হয়ে রাস্তায় রীতিমতো পিষে যায়। ঘটনাস্থলেই মৃত্যু ঘটে তার।

নরসিংদী সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আল আমিন বলেন, লাশের শরীরের যে অবস্থা তাতে সুরতহাল করা ছাড়া ময়নাতদন্ত করার কোনো অবস্থা নেই। আর পরিবারের লোকজনের আপত্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিনা ময়নাতদন্তেই পরিবারের লোকজনের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

হবিগঞ্জ : জেলার শায়েস্তাগঞ্জের সুতাং ব্রিজের কাছে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় এক কিশোরের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ রেল জংশনের স্টেশন মাস্টার মো. মাসুক আহমেদ সাংবাদিকদের জানান, ওই কিশোর ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

মৌলভীবাজার : জেলার রাজনগরে প্রাইভেটকার দুর্ঘটনায় হাইকোর্টের এক আইনজীবীর মৃত্যু হয়েছে। তার নাম জুয়েল আহমদ। আজ শুক্রবার সকালে সোয়াব আলী বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে রাজনগর থানার এসআই মো. আবু মোকসেদ সাংবাদিকদের জানান, প্রাইভেটকারে বাড়ি ফেরার পথে সোয়াব আলী বাজারের কাছে প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে গাড়িতে থাকা তিনজন আহত হন। তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যালে নিলে চিকিৎসক জুয়েলকে মৃত ঘোষণা করেন।-কালের কণ্ঠ