Search
Saturday 22 September 2018
  • :
  • :

চাঁদপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

চাঁদপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

চাঁদপুর, ২৯ ডিসেম্বর : চাঁদপুর প্রেসক্লাবের ২০১৮ সালের কার্যনির্বাহীর পূর্ণাঙ্গ কমিটি, উপদেষ্টা ও বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক এবং সমকালের জেলা প্রতিনিধি ইকবাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক পদে দৈনিক চাঁদপুর কণ্ঠের নির্বাহী সম্পাদক ও যুগান্তরের জেলা প্রতিনিধি মির্জা জাকিরকে নির্বাচিত করা হয়েছে।

সমঝোতা কমিটির অনুমোদন সাপেক্ষে শুক্রবার (২৯ ডিসেম্বর) অনুষ্ঠিত চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা ও পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। সভায় কমিটি ঘোষণা করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রেসক্লাব সমঝোতা কমিটির অন্যতম সিনিয়র সাংবাদিক ইকরাম চৌধুরী। এ সময় উপস্থিত সদস্যরা হাত উঁচিয়ে তা সমর্থন জানান।

কমিটি ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রেসক্লাব নেতৃবৃন্দ।

৩৭ সদস্য বিশিষ্ট ঘোষিত ২০১৮ সালের পুনাঙ্গ কার্যনির্বাহী কমিটি : সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী (সমকাল ও চাঁদপুর প্রতিদিন) সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন (দৈনিক মেঘনা বার্তা), রহিম বাদশা (বাংলাভিশন ও দৈনিক চাঁদপুর প্রবাহ) ও সোহেল রুশদী (বিজয় টিভি/দৈনিক চাঁদপুর খবর), জি এম শাহীন (চাঁদপুর প্রতিদিন/ মেঘনাবার্তা/ এস এ টিভি), সাধারণ সম্পাদক মির্জা জাকির (যুগান্তর/ চাঁদপুর কন্ঠ) যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সুত্রধর (ভোরের কাগজ/দেশটিভি), মুনির চৌধুরী (দিনকাল) ও আল-ইমরান শোভন (চ্যানেল টুয়েন্টিফোর/যায়যায়দিন), আব্দুল আউয়াল রুবেল (ইন্ডিপেন্ডেন্ট টিভি), সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মোশারফ হোসেন লিটন (সাপ্তাহিক চাঁদপুর সকাল), মোরশেদ আলম (মানবজমিন) ও আলম পলাশ (প্রথম আলো), কোষাধ্যক্ষ এম এ লতিফ (আমাদের সময়), ক্রীড়া সম্পাদক চৌধুরী ইয়াসিন ইকরাম (দৈনিক চাঁদপুর কণ্ঠ), প্রচার সম্পাদক এএইচ এম আহসান উল্লাহ (দৈনিক চাঁদপুর কণ্ঠ), দপ্তর সম্পাদক রিয়াদ ফেরদৌস (জিটিভি), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহবুবুর রহমান সুমন (দৈনিক ইল্শেপাড়), সাংস্কৃতিক সম্পাদক শরীফ মোহাম্মদ আশরাফুল হক (সাপ্তাহিক আমাদের অঙ্গীকার), লাইব্রেরী সম্পাদক হাসান মাহমুদ (দৈনিক চাঁদপুর প্রবাহ), আপ্যায়ন ও বিনোদন সম্পাদক মো. জাকির হোসেন (দৈনিক আলোকিত চাঁদপুর), তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইব্রাহিম রনি (দৈনিক চাঁদপুর প্রতিদিন/দীপ্ত টিভি), আন্তর্জাতিক সম্পাদক হাবিবুর রহমান খান (এনটিভি), সমাজকল্যাণ সম্পাদক মো. ওমর পাটওয়ারী (দৈনিক চাঁদপুর প্রবাহ/মেঘনা বার্তা), কার্যকরী সদস্য ইকরাম চৌধুরী (চ্যানেল আই ও দৈনিক চাঁদপুর দর্পণ), কাজী শাহাদাত ( দৈনিক চাঁদপুর কণ্ঠ), গোলাম কিবরিয়া জীবন (ইত্তেফাক ও বিটিভি), শাহ মোহাম্মদ মাকসুদুল আলম (দৈনিক সংবাদ/ যমুনা টিভি), শহীদ পাটোয়ারী (দৈনিক চাঁদপুর বার্তা), বি এম হান্নান (ইনকিলাব), শরীফ চৌধুরী (চাঁদপুর দর্পণ/আরটিভি), আলহাজ ওচমান গনি পাটোয়ারী (দৈনিক চাঁদপুর প্রবাহ/ দৈনিক চাঁদপুর বার্তা), অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া (সংগ্রাম/দৈনিক চাঁদপুর দিগন্ত), আব্দুর রহমান (চাঁদপুর সংবাদ), পার্থনাথ চক্রবর্তী (এটিএন বাংলা/এটিএন নিউজ), ফারুক আহম্মেদ (সময় টিভি/কালের কণ্ঠ), শাহাদাত হোসেন শান্ত (দৈনিক ইলশেপাড়/ মানবকন্ঠ)।

উপদেষ্টা কমিটি : অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, অধ্যাপক আহছানুজ্জামান মন্টু, শংকর চন্দ্র দে, অ্যাড. ইকবাল-বিন বাশার, অধ্যক্ষ জালাল চৌধুরী, আবু নঈম পাটোয়ারী দুলাল ও অধ্যাপক দেলোয়ার আহমেদ।
সদস্য যাচাই-বাছাই উপ-কমিটি : আহ্বায়ক বি এম হান্নান, সদস্য সচিব সোহেল রুশদী, সদস্য শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, রহিম বাদশা, জি এম শাহীন, অ্যাড. শাহজাহান মিয়া, মোশারফ হোসেন লিটন, ইকবাল হোসেন পাটোয়ারী মির্জা জাকির (সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সদস্য)।

শৃঙ্খলা উপ-কমিটি : আহ্বায়ক শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সদস্য সচিব গিয়াস উদ্দিন মিলন, সদস্য : গোলাম কিবরিয়া জীবন, আলম পলাশ, কাদের পলাশ, ইকবাল হোসেন পাটোয়ারী, মির্জা জাকির (সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সদস্য)।

উন্নয়ন উপ-কমিটি : আহ্বায়ক ওচমান গনি পাটোয়ারী, সদস্য সচিব মুনির চৌধুরী, সদস্য :)সেলিম খান, মাহবুবুর রহমান পাটওয়ারী, রোকনুজ্জামান রোকন, মোর্শেদ আলম। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সদস্য।

চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক নিয়মানুযায়ী দীর্ঘদিনের ধারাবাহিকতায় উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে বার্ষিক সাধারণ সভায় সভাপতি, সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। জেলার সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মননশীলতার ধারাবাহিকতা রক্ষায় চাঁদপুর প্রেসক্লাব ঐতিহ্য লালন করে আসছে। তারই ধারবাহিকতায় অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও আন্তরিক পরিবেশে নতুন কমিটি গঠন করা হয়। ১ জানুয়ারি থেকে ২০১৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নতুন কার্যকরী কমিটি দায়িত্ব পালন করবে।