Search
Wednesday 18 May 2022
  • :
  • :

গ্রেপ্তারের পর আসামির মৃত্যু, দুই পুলিশ সাময়িক বহিষ্কার

গ্রেপ্তারের পর আসামির মৃত্যু, দুই পুলিশ সাময়িক বহিষ্কার

বগুড়া, ১৫ অক্টোবর : বগুড়ার গাবতলী উপজেলায় পুলিশ গ্রেপ্তারের পর নির্যাতনে এক আসামি ঘটনাস্থলেই নিহত হয়েছেন অভিযোগ পাওয়া গেছে। নিহত ব্যক্তির নাম মোখলেছার রহমান (৫০)। তিনি উপজেলার দড়িপাড়া এলাকার বাসিন্দা। পুলিশের দাবি, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ছয়মাইল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এলাকাবাসী জানায়, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গত মঙ্গলবার মোখলেছার ও তার ছোট ভাই মজনুর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে মজনু গাবতলী থানায় মোখলেছারকে প্রধান আসামি করে একটি মামলা করেন।

দুপুরে গাবতলী থানার উপপরিদর্শক (এসআই) আব্দুছ ছবুরের নেতৃত্বে পুলিশ ছয়মাইল এলাকা থেকে মোখলেছারকে আটকের পর মারধর করে বলে অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা। এর পরই তিনি মারা যান।

এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা পুলিশ সদস্যদের আটকে রেখে ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভ করে। পরে অতিরিক্ত পুলিশ সুপার আরিফ মণ্ডল ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার বিক্ষুব্ধদের আশ্বস্ত করেন, এ ঘটনার তদন্ত করে দোষী প্রমাণিত হলে অভিযুক্তদের বিচারের আওতায় আনা হবে। তিনি আরো জানান, এ ঘটনায় গাবতলী থানার এসআই আব্দুস ছবুর ও কনস্টেবল আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পরে পুলিশ মোখলেছারের লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

এ ব্যাপারে গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, মোখলেছার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।




Leave a Reply

Your email address will not be published.