Search
Sunday 22 May 2022
  • :
  • :

গুরুত্বপূর্ণ পাহাড়ের দখল নিয়েছে সিরিয়ার সেনারা

গুরুত্বপূর্ণ পাহাড়ের দখল নিয়েছে সিরিয়ার সেনারা

আন্তর্জাতিক ডেস্ক, ১৭ অক্টোবর : সিরিয়ার রাজধানী দামেস্কের পাশে গুরুত্বপূর্ণ একটি  পাহাড়ের দখল নিয়েছে দেশটির সেনাবাহিনী। রাশিয়ার বিমান বাহিনীর সহায়তায় সিরিয়ার সেনারা উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র বিরুদ্ধে যে স্থল অভিযান চালাচ্ছে তার অংশ হিসেবে ওই পাহাড়ে অভিযান চালানো হয়। আজ (শনিবার) সিরিয়ার সেনারা হারাস্তা শহরের কাছের ওই পাহাড়ে পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে।

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে ব্যাপক সামরিক অভিযান শুরুর একদিন পর এ খবর এল। নাম প্রকাশে অনচ্ছিুক সিরিয়ার একজন কর্মকর্তা জানান, আলেপ্পো প্রদেশে অভিযান শুরু আগেই এবতিন, হাদাদিন আল-গারবিয়ে, আল-কাসারাত এবং আল-মাদাজেন শহর দখল করা হয়েছে।

এদিকে, রাশিয়ার জঙ্গিবিমান থেকে আজ দামেস্কের পূর্বে ঘৌতা এলাকায় সন্ত্রাসীদের অবস্থানে অন্তত ৩০ বার হামলা চালানো হয়েছে। তবে হতাহত ও ক্ষয়ক্ষতির বিস্তারিত খবর পাওয়া যায় নি। এছাড়া, আলেপ্পোর উপকণ্ঠে সন্ত্রাসী গোষ্ঠী জাবহাত আশ-শামসিয়ার শক্তিশালী অবস্থানে রুশ বাহিনী বিমান হামলা চালায়। পাশাপাশি লাতাকিয়া ও হোমস প্রদেশের কয়েকটি সন্ত্রাসী অবস্থানে হামলা চালিয়েছে রুশ বাহিনী। সূত্র : আইআরআইবি




Leave a Reply

Your email address will not be published.