Search
Friday 18 January 2019
  • :
  • :

খুলনা-৪ আসনের এমপি সুজা আর নেই

খুলনা-৪ আসনের এমপি সুজা আর নেই

খুলনা, ২৭ জুলাই : খুলনা ৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা (৬৫) সিংগাপুরের অর্চিডে অবস্থিত মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বৃহস্পতিবার রাত আনুমানিক ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এমপি সুজার ভাই এস এম মোর্তজা রশিদ গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। জানা গেছে, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালেই আট মাস আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়। গত ১৮ জুলাই আবার চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়। সিঙ্গাপুরে মোস্তফা রশিদী সুজার সঙ্গে তার স্ত্রী রয়েছেন।

এমপি সুজা ১৯৫৩ সালের ২ মার্চ বাগেরহাটের ফকিরহাটে জন্মগ্রহণ করেন। খুলনা-৪ আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ৯৬-থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন। তিনি তিনবার খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এ ছাড়া একবার কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। -কালের কণ্ঠ